টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি করতে পারবেন রোহিত

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১২ জুন ২০২০, ১৪:৩১

ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণ কুড়ি ওভারের টি-টোয়েন্টি ক্রিকেট। মাত্র ১২০ বলে এই ক্রিকেটেই এখন একজন ব্যাটসম্যানের সেঞ্চুরি হচ্ছে হরহামেশা। শুধু সেঞ্চুরিই নয়, স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটে ১৫০ বা তার বেশি রানের ব্যক্তিগত ইনিংসই রয়েছে মোট ১২টি। টি-টোয়েন্টি ফরম্যাটে ব্যক্তিগত সর্বোচ্চ রানের মালিক ক্রিস গেইল। ২০১৩ সালের আইপিএলে এক ম্যাচেই ১৭৫ রান করেছিলেন তিনি। আর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ১৭২ রানের ইনিংস রয়েছে অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চের।

কুড়ি ওভারে সেঞ্চুরি যখন মামুলি বিষয় হয়ে গেছে, তখন আলোচনায় চলে এসেছে টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরির। আর সে আলোচনায় এবার ভারতীয় ওপেনার রোহিত শর্মাকেই এগিয়ে রাখলেন দেশটির সাবেক মিডলঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ কাইফ।

২০০২ সালের ন্যাটওয়েস্ট সিরিজের সেই বিখ্যাত ফাইনাল জেতানো কাইফের মতে, বিশ ওভারে কেউ সেঞ্চুরি করতে পারলে সেটি অবশ্যই হবেন রোহিত শর্মা। কেননা নিজের ইনিংসে লাগাতার স্ট্রাইকরেট বাড়াতেই থাকেন রোহিত। তাই কাজটি কঠিন হলেও, রোহিত পারবেন বলে বিশ্বাস কাইফের।

ভারতীয় যুব দলের অধিনায়ক প্রিয়ম গার্গের সঙ্গে এক আড্ডায় এ বিষয়ে জিজ্ঞেস করা হলে কাইফ বলেছেন, ‘রোহিত শর্মার এই সামর্থ্য (টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি) আছে। কারণ ব্যাটিংয়ের সময় তার স্ট্রাইকরেট ক্রমাগত বাড়তে থাকে। শুরুতে একটু ধীরে খেলে, তবে সেঞ্চুরি করার পর ২৫০-৩০০ স্ট্রাইকরেট হয়ে যায়। যদিও কাজটা অনেক কঠিন, তবে রোহিত এটা করতে পারবে।’
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us