তিন উপায়ে রাতারাতি চুলের সিল্কিভাব ফিরিয়ে আনুন

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ১১ জুন ২০২০, ১১:৪১

যে রাঁধে সে চুলও বাঁধে। তবে সংসারের কাজে বা ব্যস্ত কর্মজীবনে অবসরের ফুসরোত নেই একেবারেই। তাই হয়ে ওঠে না বাড়তি করে চুলের যত্ন নেয়া। অনেকে তো একটু সময় পেলেই পার্লারে চলে যান। তবে এখন তা একেবারেই সম্ভব নয়। অনেক দিনের অবহেলায় চুল হয়ে পড়েছে নিষ্প্রাণ।   আর এখন তো বাড়িতেই আছেন বেশিরভাগ সময়। ঘরোয়া পদ্ধতিতেই যত্ন নিতে পারবেন চুলের।

ঘরোয়া উপাদানে ফিরিয়ে আনতে পারবেন চুলের সিল্কিভাব। জেনে নিন পদ্ধতিগুলো-   গরম তেল চুলের পুষ্টি যোগাতে তেলের ব্যবহার হয়ে আসছে আদিকাল থেকে। গরম তেল চুলের রুক্ষতা দূর করে চুলকে উজ্জ্বল করে । ২ টেবিল চামচ মারকেল তেলের সঙ্গে সমপরিমাণ বাদাম তেল, অলিভ অয়েল মিশিয়ে নিন। এবার একটি পাত্রে নিয়ে গরম করুন। হালকা গরম থাকতেই মাথায় ভালো করে ম্যাসাজ করুন। গরম পানিতে ভেজানো তোয়ালে দিয়ে মাথা পেচিঁয়ে রাখুন।

২০ মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।  অ্যালোভেরার জেল  ত্বক ও চুল পরিচর্যায় অ্যালোভেরা একটি অন্যতম উপাদান। গাছের অ্যালোভেরার জেল ৪ টেবিল চামচ, টকদই ৩ টেবিল চামচ, তেল ২ টেবিল চামচ। সবগুলো উপাদান মিশিয়ে পেষ্ট তৈরি করে নিন। পুরো চুলে লাগিয়ে ১ ঘণ্টার পর ধুয়ে ফেলুন। এই প্যাকটি আপনার চুল খুব দ্রুত ঝলমলে সিল্কি করবে। ডিম এবং দইয়ের প্যাক ডিম এবং দইয়ের প্যাক চুলকে সিল্কি করে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us