আইফোন ব্যবহারকারীদের নতুন সমস্যা

প্রথম আলো প্রকাশিত: ০৯ জুন ২০২০, ১১:৪৯

আইফোন ব্যবহার নিয়ে নতুন এক সমস্যায় পড়েছেন বেশ কিছু ব্যবহারকারী। নতুন আইফোনের ডিসপ্লেতে বিশেষ সমস্যা নিয়ে রেডিট, টেক ফোরাম ও সামাজিক যোগাযোগের মাধ্যমে অভিযোগ জানাচ্ছেন তাঁরা। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাকরিউমারের এক প্রতিবেদনে বিষয়টি তুলে ধরা হয়েছে। অনেকেই বলছেন, সম্প্রতি আইওএস হালনাগাদ করার পরপরই তাঁদের ডিসপ্লেতে সমস্যা দেখা যাচ্ছে। সেখানে সবুজ রঙের আভা ছড়িয়ে পড়ছে।

তবে অনেকের ক্ষেত্রে হার্ডওয়্যারে সমস্যা থাকার কথা স্বীকার করে নিয়েছে অ্যাপল কর্তৃপক্ষ। অর্থাৎ ডিসপ্লে পরিবর্তন করা ছাড়া ডিসপ্লেজুড়ে সবুজ রঙের আভার সমস্যাটি যাবে না। অনেকের আইফোন নিয়ে কম আলোতে গেলেই ডিসপ্লের ওই সবুজ আভা ফুটে ওঠে। কারও ক্ষেত্রে ফোন আনলক করার সময় তা দেখা যায়, আবার কারও কারও স্থায়ীভাবে ফোনের ডিসপ্লে সবুজাভ হয়ে গেছে।

সবচেয়ে বেশি সমস্যা হয়েছে আইফোন ১১ প্রো ও প্রো ম্যাক্সের ক্ষেত্রে। আইফোন এক্স নিয়ে অনেকেই সমস্যার কথা বলেছেন। আইওএস ১৩.৪ থেকে সাম্প্রতিক সফটওয়্যার হালনাগাদে এ সমস্যার বিষয়টি দেখতে পাচ্ছেন কেউ কেউ। তবে অনেকেই নতুন ফোন কেনার পর থেকেই সমস্যাটি পাচ্ছেন। এ সমস্যা কীভাবে ঠিক করা যাবে, তা নিয়ে অনেকের মধ্যেই বিভ্রান্তি ছড়াচ্ছে। সফটওয়্যারে সমস্যা হলে অ্যাপল দ্রুত তা হালনাগাদ এনে ঠিক করে দিতে পারে। তবে অনেকের ক্ষেত্রে হার্ডওয়্যারে সমস্যা থাকায় তা সফটওয়্যার হালনাগাদে সমাধান হবে না।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us