জীবন বাঁচানোর কৃতিত্ব অ্যাপল ওয়াচের!

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ০৯ জুন ২০২০, ০১:০০

জরুরি সেবা ডেকে নিজের জীবন বাঁচানোর কৃতিত্ব অ্যাপল ওয়াচকে দিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যের এক বাসিন্দা।

সম্প্রতি জরুরি সেবা ৯১১-এর একটি কল পেয়েছে অ্যারিজোনা অঙ্গরাজ্যে চ্যান্ডলার পুলিশ বিভাগের যোগাযোগ কেন্দ্র। ওই কলে কোনো মানুষ সেবা চাননি বরং একটি কম্পিউটার ভয়েস জানায়, অ্যাপল ওয়াচের মালিক নিচে পড়ে গেছেন এবং কোনো সাড়া দিচ্ছেন না।ওই বার্তার সঙ্গে জরুরি সেবা কেন্দ্রকে গ্রাহকের সঠিক অবস্থান জানিয়েছে অ্যাপল ওয়াচ-- খবর আইএএনএস-এর।কেন্দ্রের কল গ্রাহক অ্যাদ্রিয়ানা ক্যাসিওলা বলেন, “কী ঘটছিলো এবং তিনি কোথায় ছিলেন সে বিষয়ে তিনি কোনো তথ্যই দিতে পারতেন না।

এমনকি সহায়তা পৌঁছানোর আগে তিনি জানতেনও না, যে সহায়তা আসছে।”ওয়াচ সিরিজ ৪-এ প্রথম ‘ফল ডিটেকশন’ ফিচার আনে অ্যাপল। গ্রাহক যদি আছড়ে পড়েন এবং ৬০ সেকেন্ডের মধ্যে সাড়া না দেন, তাহলে স্বয়ংক্রিয়ভাবে স্থানীয় জরুরি সেবার সহায়তা চায় ফিচারটি।ক্যাসিওলা বলেন, “সহায়তা করার জন্যই প্রযুক্তি, বিশেষভাবে জরুরি কাজে যখন এটি কারও জীবন বাঁচাতে পারে এবং আমরা যা খুঁজছি তা হলো, যখন আপনার কী লাগবে আপনি যখন বলতে পারছেন না তখন সহায়তা করা।”
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us