যেসব ই-মেইলে করা যাবে চেক ডিজঅনার মামলা

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৭ জুন ২০২০, ১৯:২৮

দেশব্যাপী করোনা সংক্রমণ রোধে ১০ মে থেকে ভার্চুয়াল আদালত পরিচালিত হচ্ছে। ভার্চুয়াল আদালতে চলছে জামিন শুনানি। ন্যায়বিচারের স্বার্থে এখন থেকে ই-মেইলের মাধ্যমে চেক ডিজঅনারের ( চেক প্রত্যাখ্যাত হওয়া বা এনআই অ্যাক্ট) মামলার ফাইলিং গ্রহণের সিদ্ধান্ত নিয়েছেন চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

রোববার (৭ জুন) ঢাকা আইজীবী সমিতির সাধারণ সম্পাদক হোসেন আলী খান হাসান স্বাক্ষরিত ঢাকার সংশ্লিষ্ট আদালতের ইমেলের ঠিকানা দিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেন। প্রত্যেক আমলি আদালতে (যে থানা এলাকায় অপরাধ সংঘটিত হয়েছে) কিছু ই-মেইলের মাধ্যমে ফাইলিং করার জন্য অনুরোধ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা আইনজীবী সমিতির দফতর সম্পাদক এইচ এম মাসুম।

এর আগে বৃহস্পতিবার (৪ জুন) ঢাকা আইজীবী সমিতির সাধারণ সম্পাদক হোসেন আলী খান হাসান স্বাক্ষরিত এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপী করোনা সংক্রমণ রোধে ১০ মে থেকে ভার্চুয়াল আদালত পরিচালিত হচ্ছে। চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ও চিফ জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেটের সম্মতিক্রমে এনআইএক্ট এর ৩৮ ধারা মামলার ক্ষেত্রে ফাইলিং গ্রহণ করা হবে। ন্যায়বিচারের স্বার্থে ওই আইনের মামলার ফাইলিং প্রত্যেক আমলি আদালতে ই-মেইলের মাধ্যমে ফাইলিং করার জন্য অনুরোধ করা হলো।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us