কয়েক মিনিটের ঘূর্ণিঝড়ে ১০ গ্রাম তছনছ, নিহত ১

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ০৬ জুন ২০২০, ১৮:৫৫

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর ও সরাইল উপজেলার ১০টি গ্রামের ওপর দিয়ে বয়ে যাওয়া কয়েক মিনিটের ঘূর্ণিঝড়ে শতাধিক ঘরবাড়ি, গাছপালা ও বৈদ্যুতিক খুঁটি বিধ্বস্ত হয়েছে। ঝড়ের তাণ্ডবে যীশু মিয়া নামে একজন নিহত এবং অন্তত ১০ জন আহত হয়েছেন। শনিবার (৬ জুন) সকাল সাড়ে ৮টার দিকে ঘূর্ণিঝড়টি আঘাত হানে।এদিকে ঘূর্ণিঝড় চলাকালে বুড়িশ্বর ইউনিয়নের আশুরাইল গ্রামের যীশু মিয়া (৫৫) ভয়ে স্ট্রোক করে মারা যান।

নিহতের স্বজনদের বরাত দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা আশরাফি জানান, ঝড় চলাকালে তিনি আতঙ্কগ্রস্ত হয়ে অচেতন হয়ে পড়েন। পরে তাকে জেলা সদর হাসপাতালে নেওয়ার পথে প্রাণ হারান।ঝড়ে লণ্ডভণ্ড গ্রামের বিভিন্ন স্থানে খোলা আকাশের নিচে অবস্থান করছে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা। খবর পেয়ে নাসিরনগর উপজেলা নির্বাহী অফিসার নাজমা আশরাফিসহ সরকারী কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের সহায়তার আশ্বাস দেন।

নাসিরনগর পশ্চিম পাড়ার বাসিন্দা বিধবা অনিতা দাস জানান, কোনও কিছু বুঝে ওঠার আগেই সকাল সাড়ে ৮টার দিকে তার বসতঘর ও রান্নাঘরটি উড়িয়ে নিয়ে যায় ঘূূর্ণিঝড়। ঘরের আসবাবপত্র, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কিছুই অবশিষ্ট নেই। তিনি এখন খোলা আকাশের নিচে অবস্থান করছেন।একই গ্রামের জালাল মিয়া, রতিলাল দাস, মূল চান বেগম চানের ঘরটিও ঝড়ে উড়ে যায়। ঘরের নিচে চাপা পড়ে আহত হন রতিলাল এবং মূলচাঁন বেগম।আহত রতিলাল জানান, ঝড়ের সময় তিনি খাটের নিচে অবস্থান নেন। এসময় টিনের চালা পড়ে কিছুটা আহত হন।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us