মার্কিন পুলিশের নির্মম আচরণের আরও ভিডিও প্রকাশ

বাংলাদেশ প্রতিদিন প্রকাশিত: ০৬ জুন ২০২০, ১১:২৫

কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড হত্যার বিচার এবং বর্ণ-বৈষম্য অবসানে বিদ্যমান আইন সংশোধনের দাবিতে একাদশ দিনের মত শুক্রবারও শান্তিপূর্ণ মিছিল হয়েছে। বেশ কটি সিটিতে শুক্রবার রাতেও কারফিউ ছিল। কারফিউ জারি এবং বিক্ষোভ চলার সময় পুলিশের নির্মম আচরণের আরো কিছু ভিডিও প্রচারিত হয়েছে। জর্জ ফ্লয়েডকে যেভাবে হত্যা করা হয়েছে তেমনি পৈশাচিক আচরণের নগ্ন প্রকাশ ঘটেছে এসব ভিডিওতে।

একটি ভিডিওতে নিউইয়র্ক স্টেটের বাফেলো সিটিতে বর্ণবাদ বিরোধী শান্তিপূর্ণ মিছিলে ৪ জুন ৭৫ বছর বয়স্ক এক শ্বেতাঙ্গকে ধাক্কা দিয়ে ফেলে দিতে দেখা যায়। কংক্রিটের রাস্তায় উল্টোভাবে পড়ে তার কান থেকে রক্ত বের হতে দেখেও পুলিশ অফিসারেরা না দেখা ভান করে ঐ স্থান অতিক্রম করেন। তার অবস্থা ২৪ ঘন্টা পরও শংকামুক্ত নয় বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। এ ঘটনায় বাফেলো সিটি পুলিশ কমিশনার সংশ্লিষ্ট দুই অফিসারকে বেতনহীন সাসপেনশনের নোটিশ দিয়েছেন। এতে ওই দুই অফিসারের ৫৭ সহকর্মীই পদত্যাগের হুমকি দিয়েছেন। সিটি মেয়র জানিয়েছেন যে, ভিডিওটির বিষয় নিয়ে উচ্চ পর্যায়ের তদন্ত চলছে।

এদিকে, কাফিউর মধ্যে নিউইয়র্ক সিটিতে, ছুটে পালানো বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশকে নির্দয় আচরণ করতে দেখা গেছে আরেকটি ভিডিওতে। মিনেসোটায় জর্জ ফ্লয়েড মিনিয়াপলিসের যে স্থানে পুলিশের হাতে খুন হন, সেখানে ৪ জুন তার একটি স্মরণানুষ্ঠান শেষ হওয়ার কয়েক ঘণ্টা পর পুলিশের বর্বরতার এসব খবর পাওয়া গেছে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us