চুরি করতে দেখে ফেলায় আইনজীবীকে গলা কেটে হত্যা

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ০৫ জুন ২০২০, ২০:৫১

চুরি করতে দেখে ফেলায় আসাদুল হক নামে এক সিনিয়র আইনজীবীকে জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় স্থানীয়রা রতন মিয়া নামে এক যুবককে ধরে পুলিশে দিয়েছে। শুক্রবার দুপুরে রংপুর নগরীর ৩২ নম্বর ওয়ার্ডের ধর্মদাস বারো আউলিয়া এলাকায় এ ঘটনা ঘটে।
নিহত আসাদুল হক রংপুর জজ কোর্টের সিনিয়র আইনজীবী ছিলেন।

মেট্রোপলিটন পুলিশের তাজহাট থাকার ওসি রোকোনুজামান জানান, শুক্রবার দুপুরে জুম্মার নামাজ আদায়ের জন্য অযু করার সময় রতন মিয়া ও তার সঙ্গী বাড়ির সীমানা প্রাচীর ডিঙ্গিয়ে চুরি করতে ভিতরে প্রবেশ করে। আইনজীবী আসাদুল হক তাকে দেখে চিনে ফেললে প্রথমে তার পেটে ছুরিকাঘাত করার পর গলাকেটে হত্যা করা হয়। হত্যাকাণ্ডের পর বাড়ির সীমানা প্রাচীর টপকে পালানোর সময় স্থানীয়রা রতনকে ধরে গণধোলাই দিয়ে পুলিশের হাতে তুলে দেয়।

এ সময় তার সহযোগী সুযোগ বুঝে পালিয়ে যায়। রতন মিয়া একই এলাকার জাফর আলী ড্রাইভারের ছেলে। সে মাদকসেবন, চুরি-ছিনতাইসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত বলে জানান স্থানীয়রা। এর আগে ওই আইনজীবীর বাড়িতে দুই-তিনবার চুরির ঘটনায় স্থানীয়রা সালিশ বৈঠক করে রতনকে সতর্ক করে দেয়।

নিহতের স্ত্রী সাবেরা রহমান শেফালী বলেন, আমি গ্রামের বাড়ি মিঠাপুকুরে ছিলাম। সেখান থেকে খবর পেয়ে এসে দেখি আসাদুলকে শহরের বাড়িতে দুর্বৃত্তরা জবাই করে হত্যা করেছে। এর আগেও রতন মিয়া একাধিকবার চুরি করেছে। গ্রামের মানুষ বিচার করে ছেড়ে দিয়েছিল। এবার তার চুরি করা দেখে ফেলায় আমার স্বামীকে হত্যা করেছে। আমি এই হত্যাকারীর বিচার চাই।

জিজ্ঞাসাবাদে রতন হত্যার দায় স্বীকার করেছেন বলে জানান তাজহাট থানার ওসি শেখ রোকোনুজ্জামান। নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। রতনের অপর সহযোগীকে গ্রেপতারের চেষ্টা চলছে বলে জানান তিনি।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us