সবার সামান্য ইচ্ছায় টিকা দেওয়ার জন্য প্রয়োজনীয় অর্থের যোগান সম্ভব: প্রধানমন্ত্রী

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ০৫ জুন ২০২০, ০৬:১৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন মানুষের বেঁচে থাকার জন্য টিকা দরকার এবং এজন্য প্রয়োজনীয় অর্থের যোগান সবার সামান্য ইচ্ছার মাধ্যমে জোগাড় হতে পারে। বৃহস্পতিবার (৪ জুন) সন্ধ্যায় গ্লোবাল গাভি শীর্ষ সম্মেলনে প্রধানমন্ত্রী এক ভিডিও বার্তায় একথা বলেন।

শেখ হাসিনা বলেন, গাভির বিভিন্ন কার্যক্রম পরিচালনার জন্য যে পরিমাণ অর্থ প্রয়োজন সেটি জোগাড়ের জন্য আমাদের সামান্য ইচ্ছাই যথেষ্ট। এরফলে ৩০ কোটি অতিরিক্ত শিশুকে টিকা দেওয়া এবং ৮০ লাখ প্রাণ বাঁচানো সম্ভব।কোভিড-১৯ মহামারি প্রমাণ করেছে বৈশ্বিক দুর্যোগের কাছে আমরা কতোটা অসহায় জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এটি আমাদের একটি পুরনো প্রবাদ মনে করিয়ে দেয় যে রোগ সারানোর থেকে প্রতিরোধ করা উত্তম।

প্রধানমন্ত্রী বলেন, ছোঁয়াচে রোগ প্রতিরোধের জন্য টিকা একটি অন্যতম উত্তম মাধ্যম এবং আমাদের সামগ্রিক স্বাস্থ্য পরিধি বৃদ্ধির জন্য গাভি আমাদের সবসময়ের অংশীদার।গাভির সাহায্য ছাড়া বাংলাদেশের সামগ্রিক স্বাস্থ্য পরিধি বৃদ্ধি করা সম্ভব ছিল না জানিয়ে তিনি বলেন, বাংলাদেশে ১১ লাখ রোহিঙ্গা আশ্রয় নিয়েছে এবং তাদের কারণে আমাদের অর্থনৈতিক, সামাজিক ও পরিবেশগত ক্ষতি হচ্ছে। তিনি বলেন, রোহিঙ্গাদের কলেরা, রুবেলা ও হাম টিকা দেওয়ার জন্য গাভি আমাদের সহায়তা করছে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us