নটর ডেম-হলিক্রসে ২০ জুনের মধ্যে ভর্তি

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০২ জুন ২০২০, ১৭:৩৮

এবারও একাদশ শ্রেণিতে নিজস্ব পদ্ধতিতে শিক্ষার্থী ভর্তির অনুমতি পেয়েছে রাজধানীর নটর ডেম কলেজ, হলিক্রস কলেজ, সেন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও সেন্ট গ্রেগরি হাইস্কুল অ্যান্ড কলেজ। তবে করোনার সময় ভর্তি কার্যক্রম পরিচালনা করতে কলেজগুলোকে অবশ্যই স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া স্বাস্থ্যবিধি মেনে চলতে বলা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে আগামী ২০ জুনের মধ্যে এসব কলেজে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড। মঙ্গলবার (২ জুন) কলেজগুলোকে বোর্ড থেকে এ নির্দেশনা পাঠানো হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে কলেজগুলোকে ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে নিজস্ব প্রক্রিয়ায় শিক্ষার্থী ভর্তির অনুমতি দেয়া হয়েছে। বিষয়টি জানিয়ে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে এ সংক্রান্ত চিঠি দেয়া হয়েছিল। সে প্রেক্ষিতেই ২০ জুনের মধ্যে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে কলেজগুলোকে শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া শেষ করতে বলার নির্দেশনা দেয়া হয়েছে।

সেদিন নির্দেশনার প্রেক্ষিতে আসছে শিক্ষাবর্ষে এ কলেজগুলো নিজস্ব প্রক্রিয়ায় শিক্ষার্থী ভর্তি করতে পারবে। উল্লেখ্য, ২০১৫ সাল থেকে একাদশ শ্রেণিতে শিক্ষার্থীরা কোন কলেজে ভর্তি হবে তা নির্ধারণ করছে শিক্ষা বোর্ডগুলো। অনলাইনে শিক্ষার্থীদের আবেদনের পছন্দক্রম থেকে একটি কলেজ নির্ধারণ করা হয়। আর ভর্তির পুরো কাজটি অনলাইনে সম্পাদন করা হয়। তবে প্রচলিতভাবে ভর্তির যোগ্যতা নির্ভর করে এসএসসির ফলের ওপর।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us