ফাঁসি মওকুফ পাওয়া  সেই আসলাম ফের হত্যা মামলায় গ্রেপ্তার

পূর্ব পশ্চিম প্রকাশিত: ০১ জুন ২০২০, ০০:৩৯

আবারও একটি হত্যা মামলায় গ্রেপ্তার হয়েছেন রাষ্ট্রপতির সাধারণ ক্ষমায় ফাঁসি মওকুফ পাওয়া আসলাম ফকির (৫০)।রোববার (৩১মে) যশোরের চৌগাছা কলেজপাড়ার একটি ভাড়া বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করে র‌্যাব-৮এর একটি দল। এরপর তাকে র‌্যাবের ফরিদপুর ক্যাম্পে নিয়ে আসা হয়। আসলাম ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মানিকদহ ইউনিয়নের মানিকদহ গ্রামের মৃত শুকুর ফকিরের ছেলে। তিনি মানিকদহ ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান এবং সদরপুর উপজেলা যুবলীগের সভাপতি ছিলেন।

গত ২১ এপ্রিল ভাঙ্গার মানিকদহ ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামে বৃষ্টির পানি পড়া নিয়ে দুই পক্ষের সংঘর্ষে শহীদ শেখ (৪৮) নামের এক ব্যক্তি নিহত হন। এ ঘটনায় পরের দিন আসলামকে ১ নম্বর আসামি করে ভাঙ্গা থানায় হত্যা মামলা করেন শাহজাহান মাতুব্বর (৫৪) নামের এক ব্যক্তি। মামলায় আসলাম ছাড়া আরও ৫৩ জনের নাম উল্লেখ করা হয় এবং অজ্ঞাতনামা ১৫ থেকে ২০ জনকে আসামি হিসেবে দেখানো হয়। মামলার পর থেকেই পলাতক ছিলেন আসলাম। আসলামকে গ্রেপ্তারের বিষয় নিয়ে র‌্যাবের পক্ষ থেকে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। বেলা দেড়টার দিকে ফরিদপুর শহরের গোয়ালচামটে র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের সম্মেলনকক্ষে এ সংবাদ সম্মেলন হয়।

সংবাদ সম্মেলনে র‌্যাব-৮ ফরিদপুরের কোম্পানি অধিনায়ক এএসপি দেবাশীষ কর্মকার বলেন, ভাঙ্গার মানিকদহ ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামে শহীদ শেখ নামের এক ব্যক্তি খুনের অভিযোগে ২২ এপ্রিল আসলাম ফকিরের বিরুদ্ধে হত্যা মামলা করা হয় ভাঙ্গা থানায়। মামলার পর থেকেই তিনি পলাতক ছিলেন। মামলার পর প্রধান আসামি আসলামকে গ্রেপ্তারের উদ্যোগ নেয় র‌্যাব। প্রথমে তথ্যপ্রযুক্তির সাহায্য নেওয়া হয়। কিন্তু আসলাম বাড়িতে নিজের মুঠোফোন রেখে যাওয়ায়, তা কোনো কাজে আসেনি। পরে মাঠপর্যায়ে অনুসন্ধান শুরু করা হয়।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us