বহিস্কৃত হওয়ার সিদ্ধান্ত চ্যালেঞ্জ করবেন মাহাথির

ঢাকা টাইমস প্রকাশিত: ৩০ মে ২০২০, ০৯:৪৮

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ দল থেকে তাকে বহিস্কারের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করবেন। গত বৃহস্পতিবার ইউনাইটেড ইনডিজিনাস পার্টি অব মালয়েশিয়া (বেরাসাতু) মাহাথিরসহ দলটির পাঁচ নেতাকে বহিষ্কার করেছে।

বহিস্কৃতদের মধ্যে মাহাথির ছাড়াও তার ছেলে মুখরিয রয়েছেন। শুক্রবার বহিস্কৃত পাঁচ জন এক যৌথ বিবৃতিতে বলেছেন, 'দলের সভাপতি নিজের পদ হারানোর ভয়ে কোনো বৈধ কারণ ছাড়াই একতরফাভাবে এ সিদ্ধান্ত নিয়েছে'।দলের অভ্যন্তরীণ নির্বাচনে বেরাসাতু পার্টির সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী হেরে যাবেন বলে বিবৃতিতে দাবি করা হয়েছে।

গত সপ্তাহে সংসদে বৈঠককালে বিরোধী দলের আসনে বসেন মাহাথির ও অপর চার জন। এ কারণেই তাদেরকে বহিস্কার করা হয়েছে বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে।

প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতির পদে মুহিউদ্দিনের নেতৃত্বকে প্রত্যাখ্যান করে সংসদে আস্থাভোট ও দলের অভ্যন্তরে নির্বাচনের দাবি জানিয়ে আসছিলেন মাহাথির। কিন্তু করোনাভাইরাসের কারণে এর কোনোটিই এখন পর্যন্ত অনুষ্ঠিত হয়নি।

৯৫ বছর বয়সী মাহাথির এক সময় ইউনাইটেড ইনডিজিনাস পার্টি অব মালয়েশিয়ার সভাপতির দায়িত্বও পালন করেছেন। দীর্ঘদিনের ক্ষমতা ভাগাভাগির লড়াইয়ের পর জোট ভেঙে গেলে ফেব্রুয়ারিতে নানা প্রধানমন্ত্রীর পদ ছাড়েন মাহাথির।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us