গত ২৪ ঘণ্টায় এক লাখ ২৫ হাজার আক্রান্ত

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ৩০ মে ২০২০, ০৮:০৪

যুক্তরাষ্ট্র এবং ল্যাটিন আমেরিকার দেশগুলোতে মহামারী করোনাভাইরাসে ক্রমাগত আক্রান্ত হয়ে চলেছে অসংখ্য মানুষ। পিছিয়ে নেই রাশিয়াও। ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ২৫ হাজার ৫১১ জন। আর মৃত্যু হয়েছে চার হাজার ৮৭২ জনের। গত একদিনে সর্বাধিক করোনা আক্রান্ত দেশগুলোর মধ্যে- ব্রাজিলে ২৯ হাজার ৫২৬ জন, যুক্তরাষ্ট্রে ২৫ হাজার ৬৯ জন, রাশিয়ায় ৮ হাজার ৫৭২ জন, পেরুতে ৪ হাজার ২৩০ জন, চিলিতে ৯৪৪ জন।

ভারতেও ক্রমাগত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশের পার্শ্ববর্তী দেশটিতে শনাক্ত হয়েছে ৮ হাজার ১০৫ জন। ভারত করোনা আক্রান্ত দেশগুলোর তালিকায় এখন নবম স্থানে উঠে গেছে। আর বাংলাদেশ উঠে এসেছে ২২ তম স্থানে। বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড ২৫২৩ জন আক্রান্ত শনাক্ত হয়েছে।

করোনায় বিশ্বের শীর্ষস্থান যুক্তরাষ্ট্রের দখলে হলেও ল্যাটিন রাষ্ট্র ব্রাজিল দ্বিতীয় ও পূর্ব ইউরোপের রাশিয়া তৃতীয় অবস্থান নিয়ে দ্রুত এগিয়ে যাচ্ছে।
গত ২৪ ঘণ্টায় সর্বাধিক মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে এক হাজার ১৮০ জন, ব্রাজিলে এক হাজার ২১২ জন।

বিশ্বে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৩ লাখ ৬৬ হাজার ৮০৯ জন। আর আক্রান্ত হয়েছেন ৬০ লাখ ৩০ হাজার ২৯৪ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ২৬ লাখ ৫৯ হাজার ২৫০ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১৭ লাখ ৯৩ হাজার ৫৩০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৪ হাজার ৫৪২ জন।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয়তে এবং ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৩৮ হাজার ১৬১ জনের। আর আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭১ হাজার ২২২ জন।

তৃতীয় স্থানে রয়েছে ইতালি। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৩৩ হাজার ২২৯ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩২ হাজার ২৪৮ জন।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us