সব খুলে দিন, শিক্ষাঙ্গন খুলে সর্বনাশ ডেকে আনবেন না

বাংলাদেশ প্রতিদিন পীর হাবিবুর রহমান প্রকাশিত: ২৯ মে ২০২০, ২০:৩৭

শর্ত আর স্বাস্থ্যবিধি যতোই বলুন বিশ্ববিদ্যালয় থেকে স্কুল, পাবলিক থেকে বেসরকারি, শিক্ষাঙ্গনে কোথাও কার্যকর করা যাবে না। যারা শিক্ষাঙ্গন খুলে দেবার কথা বলছেন তারা সর্বনাশা কথা বলছেন। শিক্ষাঙ্গনে, ক্লাসে, হলে, ডাইনিংয়ে, ক্যান্টিনে, পরিচ্ছন্ন পরিবেশ নিশ্চিত করা যেমন সম্ভব নয় তেমনি সম্ভব নয় সামাজিক দূরত্ব, স্বাস্থ্যবিধি অনুসরণ। শিক্ষাঙ্গন মানেই ক্লাস নয়, গলাগলি আড্ডা, হৈ-চৈ, গিজগিজ, কত কিছু। দয়া করে শিক্ষাঙ্গন খুলে শিক্ষক কর্মকর্তা কর্মচারী ও আমাদের সন্তান ছাত্রছাত্রীদের জীবনকে হুমকির মুখে ঠেলে দিবেন না।

চরম দেউলিয়া চিকিৎসা ব্যবস্থা, অপর্যাপ্ত করোনা পরীক্ষার টেস্টের এই সময়ে জীবনকে জীবিকা ও অর্থনীতির লড়াইয়ে করোনার সাথে যুদ্ধ করে বাঁচার লড়াইয়ে ঠেলে দিলেও সন্তানদের দেয়া যায় না।

অটোপ্রমোশন, অনলাইন ক্লাস, পরীক্ষা কিংবা সেশনজটের বিকল্প ঝুঁকি নেয়া যায়, ভবিষ্যৎ প্রজন্মের জীবনের ঝুঁকি নয়। লকডাউন অনন্তকাল চলতে পারে না বহুবার বহুজন বলেছি। পৃথিবীজুড়ে লকডাউনের অবসান হচ্ছে। শিক্ষাঙ্গন খোলার ঝুঁকি উন্নত দুনিয়াও নিচ্ছে না। দয়া করে সব খুলে দিন, করোনার ভয়াবহতা নিয়ন্ত্রণে না এলে আমাদের শিক্ষাঙ্গন খুলে সর্বনাশ ডেকে আনবেন না।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us