পুলিশ সদস্যদের সুস্থতার হার বাড়ছে, কমছে সংক্রমণ

ইত্তেফাক প্রকাশিত: ২৯ মে ২০২০, ১৮:৩৬

করোনা আক্রান্ত পুলিশ সদস্যের প্রতি তিনজনে একজন সুস্থ হয়েছেন। শুক্রবার পর্যন্ত বাংলাদেশ পুলিশের ১ হাজার ৫৬৩ জন সদস্য করোনাকে জয় করে সুস্থ হয়েছেন। সুস্থ হওয়া বেশির ভাগ পুলিশ সদস্যই পুনরায় দেশ মাতৃকার সেবায় নিয়োজিত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা। তিনি জানান, জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ চার হাজার ৫৪৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। পুলিশ সদস্যদের সুস্থতার হার ৩৪ দশমিক ৩৯ শতাংশ।


পুলিশ প্রধান (আইজিপি) ড. বেনজীর আহমেদেরে ঐকান্তিক প্রচেষ্টা ও নির্দেশনায় করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও সর্বোত্তম সেবা নিশ্চিত করতে নেওয়া হয়েছে নানামুখী পদক্ষেপ। এর ফলশ্রুতিতে করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুস্থতার হার একদিকে যেমন দ্রুততার সঙ্গে বাড়ছে, অন্যদিকে নতুন করে সংক্রমণের সংখ্যা কমছে বলেও জানান তিনি। আরো পড়ুন : টাঙ্গাইলে উপজেলা ভাইস-চেয়ারম্যান সাময়িক বরখাস্ত পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে আইজিপির নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


একই সঙ্গে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সকল পুলিশ হাসপাতালে চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণ উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে। চলমান করোনাযুদ্ধে মাঠ পর্যায়ের প্রধান অগ্রসেনানী বাংলাদেশ পুলিশ। এ কারণে অনেক ঘাত-প্রতিঘাত সবার আগে পুলিশকে মোকাবেলা করতে হচ্ছে। তবুও একবিন্দু দমে না গিয়ে শক্ত মনোবল আর পূর্ণ উদ্যমে এগিয়ে চলছে বাংলাদেশ পুলিশ। সর্বদাই জনগণের পাশে রয়েছে বাংলাদেশ পুলিশ। ইত্তেফাক/ইউবি
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us