সংখ্যালঘুর লাশ সৎকারে নেই স্বজনরা, দাফন করল মুসলমান

কালের কণ্ঠ প্রকাশিত: ২৯ মে ২০২০, ০৮:৫১

মানিকগঞ্জের সিঙ্গাইরে উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যবসায়ী বাদল সাহা ও তার স্ত্রীর রিপোর্ট করোনা পজিটিভ এসেছে। মৃতের স্ত্রী নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। ব্যবসায়ী বাদল সাহা গত বুধবার (২৭ মে) মারা যান। তিনি উপজেলার জয়মন্টপ গ্রামের হাটখোলা এলাকার পল্লী চিকিৎসক বাবু রাধুনাথ সাহার ছেলে। তার লাশ সৎকারে এগিয়ে আসেনি হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট। এমনকি স্বজনরাও। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মুসলমান সম্প্রদায়ের লোকজনের সহযোগীতায় মৃতের লাশ সৎকার করা হয়।

উপজেলা প্রশাসন ও পারিবারিক সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন ধরে মৃত ব্যবসায়ী বাদল সাহা, তার স্ত্রী, ভাই ও ভাইয়ের স্ত্রী সর্দি, কাশি এবং জ্বরে ভুগছিলেন। করোনা সন্দেহে গত মঙ্গলবার তাদের চারজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সাভারের প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠায় জেলা সদর হাসপাতাল। রিপোর্ট আসার আগেই বুধবার (২৭ মে) বিকেলে তার মৃত্যু হয়। 

বৃহস্পতিবার (২৮ মে) সকালে তাদের সবার নমুনা পরিক্ষার রিপোর্ট পাওয়া যায়। রিপোর্টে মৃত বাদল সাহা ও তার স্ত্রীর করোনা পজিটিভ আর ভাই এবং ভাইয়ের স্ত্রীর নেগেটিভ এসেছে। মৃত বাদল সাহার স্ত্রীকে নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ মানিকগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক অনির্বাণ পাল বলেন, বাদল সাহার মৃতদেহের সৎকারের জন্য হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের অফিসে যোগাযোগ করা হয়। কিন্তু সেখান থেকে কোনো সহযোগিতা পাওয়া যায়নি। এ ব্যাপারে কোনো খোজ খবরও নেয়নি সংস্থাটির কোনো লোক। তিনি প্রশ্ন তুলেন বিপদের সময় এই কল্যাণ ট্রাস্টের কাছ থেকে যদি সহযোগিতা না পাওয়া যায়, তাহলে সংস্থাটির প্রয়োজন আছে বলে আমার মনে হয় না।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us