ছয় কঠিন রোগের সমাধান প্রতিদিনের দুই কোয়া রসুন!

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ২৮ মে ২০২০, ১১:৪৯

রান্নার স্বাদ বাড়াতে রসুনের জুড়ি নেই। তবে শুধু রান্নার স্বাদই বাড়ানো নয়, রসুন নানা কঠিন রোগ থেকেও মুক্তি দেয়। আপনি চাইলে রসুন কাঁচা অথবা রান্না করে খেতে পারেন। তবে যেভাবেই খান না কেন, রসুনের পুষ্টিগুণ আপনাকে সুস্থ থাকতে অবশ্যই সাহায্য করবে। এতে রয়েছে ভিটামিন বি৬, ভিটামিন সি, ফাইবার, ম্যাংগানিজ এবং ক্যালসিয়াম। ফলে প্রতিদিনের দুই কোয়া রসুন আপনাকে কঠিন সব রোগ থেকে মুক্তি দেবে সহজেই।

চলুন জেনে নেয়া যাক রসুন খাওয়ার উপকারিতা সম্পর্কে- > রসুনকে বলা হয় প্রাকৃতিক অ্যান্টিবায়োটিক। শরীর থেকে বিষাক্ত টক্সিন বের করে রক্ত পরিষ্কার রাখতে রসুনের জুড়ি নেই। > ওজন কমাতে চান? তবে কুসুম গরম পানিতে অর্ধেকটি লেবুর রস আর দুই কোয়া রসুন থেঁতো করে মিশিয়ে খান। এতে দ্রুত ওজন কমে যাবে। 

> উচ্চ রক্তচাপ বা হাইপারটেনশন কমাতেও রসুন সাহায্য করে। এটি কোলেস্টেরলের মাত্রাও নিয়ন্ত্রণে রাখে। গবেষণা বলছে, হাইপারটেনশন এবং কোলেস্টেরল কমানোর পাশাপাশি রসুনের অ্যান্টিঅক্সিড্যান্ট মস্তিষ্কের নানা সমস্যা রোধ করতে কাজে আসে। > নিশ্চয়ই জানেন, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বকের টানটান ভাব কমে আসে। রসুন খেলে এক্ষেত্রেও উপকার হয়। > চুল পড়া কমাতে গার্লিক-ইনফিউজড অয়েল চুলে ব্যবহার করুন।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us