হারানো স্মার্টফোন খুঁজে পাবেন যেভাবে

ঢাকা টাইমস প্রকাশিত: ২৮ মে ২০২০, ০৯:২৭

দৈনন্দিন জীবনের সব থেকে গুরুত্বপূর্ণ ডিভাইস স্মার্টফোন। ব্যাংকি ও অন্যান্য লেনদেনের অ্যাপ ছাড়াও জীবনের যাবতীয় ব্যক্তিগত তথ্য স্মার্টফোন সেভ থাকে। তাই স্মার্টফোন বেহাত হলে ব্যক্তিগত সুরক্ষায় সমস্যা হতে পারে। ব্যক্তিগত মেসেজ থেকে ছবি সব কিছু বেহাত হলে সুরক্ষায় সমস্যা হতে পারে। স্মার্টফোন হারিয়ে গেলে বা চুরি হলে তা খুঁজে পাওয়ার জন্য রয়েছে গুগলের বিশেষ সার্ভিস। গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারেন গুগল ফাইন্ড মাই ডিভাইস। এই সার্ভিস ইন্সটল থাকলে হারিয়ে যাওয়া স্মার্টফোন খুঁজে পাওয়া যাবে।

হারিয়ে যাওয়া স্মার্টফোন খুঁজে পাবেন কীভাবে?
যদিও শুধুমাত্র স্মার্টফোন চুরি যাওয়া নয়, হঠাৎ স্মার্টফোন হারিয়ে গেলেও এই সার্ভিস ব্যবহার করে তা খুঁজে পাওয়া যাবে। স্মার্টফোন খুঁজে দেওয়ার সঙ্গেই কম্পিউটার থেকে স্মার্টফোনের ডেটা ডিলিট করে দেওয়া ও স্মার্টফোনে নতুন পাসওয়ার্ড দেয়ার ব্যবস্থা রয়েছে।

গুগল ফাইন্ড মাই ডিভাইস ইন্সটল করবেন যেভাবে প্লে স্টোর থেকে গুগল ফাইন্ড মাই ডিভাইস ইন্সটল করা যাবে। প্লে স্টোরে এই অ্যাপের সাইজ ২.৩এমবি। এই অ্যাপ ডাউনলোড করার পরে ইমেলের মাধ্যমে লগ ইন করতে বলবে। অ্যানড্রয়েড ডিভাইসে যে ইমেল ব্যবহার করে লগ ইন করা রয়েছে সেই ইমেল ব্যবহার করে লগ ইন করা যাবে। পরে স্মার্টফোন খুঁজে পাওয়ার জন্য কম্পিউটার থেকে একই ইমেল থেকে লগ ইন করতে হবে।

লগ ইন করার পরেই আপনার সব ডিভাইসের তালিকা দেখতে পাবেন। ইমেল ছাড়া লগ ইন করলে কাছাকাছি সব ডিভাইস দেখা যাবে। শেষ কখন এই সার্ভিস ব্যবহার করে স্মার্টফোন দেখা গিয়েছিল তা জানা যাবে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us