সিজারের ছবি ফেসবুকে পোস্ট করায় সমালোচনার ঝড়

ইত্তেফাক প্রকাশিত: ২৮ মে ২০২০, ০৭:২৮

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার মাতৃছায়া হাসপাতাল কর্তৃপক্ষ এক প্রসূতির সিজারকালীন ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করায় অসন্তোষ দেখা দিয়েছে। হাসপাতালের উপ-ব্যবস্থাপনা পরিচালক তাঁর ব্যক্তিগত ফেসবুক আইডিতে ওই ছবিটি পোস্ট করেন। এর পর থেকে গত দুই দিন ধরে ফেসবুকে এনিয়ে সমালোচনার ঝড় উঠে। অপারেশন থিয়েটারে প্রবেশ করে ডাক্তার ও নার্সের সামনে হাসপাতালের উপ-ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রহমান তুহিন ওই ছবি তুলেন বলে যানা যায়। অথচ তিনি চিকিৎসক নয়। ফেসবুকে বিভিন্ন ব্যক্তি এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।


জনাতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জাকির হোসেন বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। আইনগত ভাবে এটি অপরাধ। কর্তৃপক্ষ তো দূরের কথা, অপারেশন থিয়েটারে ডাক্তার ও নার্স ছাড়া স্বজনরাও থাকতে পারে না। তাছাড়া কোন প্রসূতির অনুমতি ছাড়া ছবি তোলারও নিয়ম নেই। সেটি ফেসবুকে দেওয়া চরম অন্যায়। জানা গেছে, গত ২৪ মে রায়পুর মাতৃছায়া হাসপাতালে এক প্রসূতি প্রসব বেদনা নিয়ে ভর্তি হয়। রাতে ডাক্তার ও নার্স ওই প্রসূতির সিজার অপারেশন শুরু করেন।


এসময় হাসপাতালের উপ-ব্যবস্থাপনা পরিচালক অপারেশন থিয়েটারে ডুকে পড়েন। পরে অস্ত্রোপচারের সময় তিনি ওই প্রসূতির কয়েকটি ছবি তুলে ফেলেন। পরে ওই ছবিগুলো তুহিন তাঁর ব্যক্তিগত ফেসবুক আইডিতে পোস্ট করে। ওই ছবিগুলোর মধ্যে একটি ছবিই আপত্তিকর বলে স্থানীয়রা মন্তব্য করেন। কয়েকজন জনপ্রতিনিধি জানান, তুহিনের বিরুদ্ধে এর আগেও অনেক প্রসূতির নারীর অপারেশন থিয়েটারের ছবি ও ভিডিও করার অভিযোগ রয়েছে
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us