স্বামীকে ‘বাঁচাতে’ দেশান্তরী, সেই বিয়ে টেকেনি সোনমের

ঢাকা টাইমস প্রকাশিত: ২৭ মে ২০২০, ২১:০৫

বাবা মা আদর করে নাম দিয়েছিলেন বখতওয়ার। কিন্তু পরিচালক প্রযোজক যশ চোপড়া সে নাম পাল্টে দিলেন। তার মনে হয়েছিল, বলিউডে জনপ্রিয়তা পেতে গেলে নায়িকার অন্য নাম প্রয়োজন। তিনি নাম রাখলেন ‘সোনম’। সেই নামেই পরিচিত হলেন আর এক অভিনেতা রাজা মুরাদের এই ভাইঝি। সোনমের জন্ম ১৯৭২ সালের ২ সেপ্টেম্বর। তার বাবা ছিলেন মুশির খান।

মায়ের নাম তালাত খান। মাত্র ১৬ বছর বয়সে প্রথম অভিনয় ছবিতে। যশ চোপড়ার পরিচালনায় তিনি ঋষি কাপূরের বিপরীতে অভিনয় করেছিলেন ‘বিজয়’ ছবিতে। ১৯৮৮ সালে মুক্তি পেয়েছিল ‘বিজয়’। তার আগে সোনম অভিনয় করেছিলেন একটি তেলুগু ছবিতে। ‘বিজয়’-ই তার প্রথম হিন্দি ছবি। সে বছরই মুক্তি পেয়েছিল সোনমের আর একটি সুপারহিট ছবি ‘ত্রিদেব’। এই ছবিতে তার উপর দৃশ্যায়িত গান ‘তিরচি টোপিওয়ালে’ খুব জনপ্রিয় হয়। সেই গান থেকে সোনমের নাম-ই হয়ে গিয়েছিল ‘ওয়ে ওয়ে গার্ল’।

সোনমের ফিল্মোগ্রাফিতে উল্লেখযোগ্য অন্য নামগুলো হলো ‘আখরি আদালত’, ‘আখরি গুলাম’, ‘মিট্টি অউর সোনা’, ‘ক্রোধ’ এবং ‘আজুবা’। ১৯৮৮ থেকে ১৯৯৪ অবধি, মোট ৩০টি ছবিতে অভিনয় করেছিলেন তিনি। তার মধ্যে বেশ কয়েকটি বক্সঅফিসে সফল হয়। কেরিয়ারের মধ্যগগনে থাকতে থাকতেই ১৯৯১ সালে বিয়ে করেন সোনম। তার স্বামী রাজীব রাই ছিলেন ‘ত্রিদেব’ ও ‘বিশ্বাত্মা’ ছবির পরিচালক। রাজীবের বাবা, সোনমের শ্বশুর গুলশান রাই ছিলেন নামি প্রযোজক। বিয়ের পর মাত্র তিন বছর অভিনয় করেছিলেন সোনম। তবে বিয়ের পরে বেশিদিন ভারতে থাকতে পারেননি তিনি। স্বামী রাজীব এবং ছেলে গৌরবকে নিয়ে সোনমের দাম্পত্যজীবনের বেশিরভাগ অংশ কেটেছে প্রথমে লস অ্যাঞ্জলস, তারপর সুইজারল্যান্ডে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us