কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত এফডিসি

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৭ মে ২০২০, ১৫:০৫

কালবৈশাখী ঝড় আঘাত হেনেছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি)। আজ (২৭ মে) ভোরের তুমুল বৃষ্টি ও ঝড়ো হাওয়ায় উপড়ে পড়েছে বেশ কিছু গাছ। হেলে পড়েছে আরও কিছু।এছাড়া বড় বড় ডাল কিছু আধাপাকা বিল্ডিংয়ের টিনের চালেও পড়েছে। তাই ভবনগুলোর ক্ষতির আশঙ্কা করছে সংশ্লিষ্টরা।

তবে বর্তমানে ঈদের ছুটি থাকায় এখনও সেগুলোর স্পষ্ট ধারণা দেওয়া সম্ভব নয় বলে বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন বিএফডিসির ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ও যুগ্ম সচিব নুজহাত ইয়াসমিন।তিনি বলেন, ‘সকালে নিরাপত্তা ইনচার্জ বিষয়টি আমাকে অবহিত করেন। আমি যতদূর জানি, বেশকিছু বড় গাছ ঝড়ে পড়েছে। তবে সংখ্যাটা এখন বলা মুশকিল। আরও কিছু গাছ হেলে গেছে।

এই ঝুঁকিপূর্ণ গাছগুলো দ্রুত সরানোর নির্দেশ দিয়েছি। যেগুলো পড়ে গেছে, সেগুলো আপাতত সরানো হচ্ছে না। কারণ আমাদের বেশ কিছু বিল্ডিং এমনিতেই ভাঙা হবে। যদি সেই এরিয়াতে গাছ পড়ে, তখন সেগুলোর সঙ্গে গাছগুলো সরানো হবে। এছাড়াও পুরো এলাকায় বেশকিছু টিনসেডের চালা আছে। সেগুলো ভালো করে চেক করতে বলেছি।’তিনি আরও জানান, লকডাউন শেষ হলে ক্ষয়ক্ষতির হিসাবটা বের করা হবে।শুধু গাছই নয়, এফডিসির বেশকিছু অস্থায়ী বোর্ড ও সাজসজ্জা সামগ্রীর ক্ষতি হয়েছে। বিশেষ করে মূল ফটকের সামনে রাখা প্লাইউডের বোর্ডগুলো পড়ে গেছে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us