নোবেলের ছয় কাণ্ড

পূর্ব পশ্চিম প্রকাশিত: ২৭ মে ২০২০, ১৪:৪৭

খুব অল্প সময়ের ক্যারিয়ারে অনেক বিতর্কের জন্ম দিয়েছেন নোবেল। তার বিতর্কিত ঘটনা নিয়ে সাজানো হয়েছে এই প্রতিবেদন। ভারতের জি-বাংলার রিয়েলিটি শো ‘সারেগামাপা ২০১৯’ প্রতিযোগিতার মাধ্যমে সংগীতাঙ্গনে পা রাখেন তিনি। এই শোয়ে অন্যের গাওয়া গান কাভার করে খুব অল্প সময়ের মধ্যে শ্রোতাপ্রিয়তা লাভ করেন তিনি। সম্পর্কিত খবর এবার করোনায় আক্রান্ত নোবেলের বাবাতৃতীয়  বিয়ে করেছেন নোবেল, স্ত্রীকে নিয়ে থাকেন নিকেতনের ফ্ল্যাটে!নোবেলকে সতর্ক করলো র‍্যাব কিন্তু সংগীত ক্যারিয়ারের শুরুতেই বিতর্কে জড়ান নোবেল।

শুরুতে তার ভক্তরা নোবেলের পক্ষে দাঁড়ালেও সময়ের সঙ্গে তারাও সরে যান। প্রেমের সম্পর্কে জড়িয়ে বিতর্ক প্রেমের সম্পর্কে জড়িয়ে বিতর্কের মুখে পড়েন নোবেল। ২০১৯ সালের মাঝামাঝি সময়ে নোবেলের বেশকিছু আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এক কিশোরীর ফেসবুক অ্যাকাউন্ট থেকে ছড়ানো হয় ছবিগুলো। নোবেলের বিরুদ্ধে প্রেম ও সর্বস্ব লুটের অভিযোগ তুলেছিলেন ১৬ বছর বয়সি ওই ছাত্রী। ছাত্রীটি অভিযোগ করেছিলেন, গোপালগঞ্জে থাকার সময় নোবেলের সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে উঠে।

বিয়ের প্রলোভন দেখিয়ে নোবেল তার সঙ্গে শারীরিক সম্পর্কেও জড়িয়েছিল। শুধু তাই নয়, মাতাল অবস্থায় গোপালগঞ্জের যেখানে সেখানে পড়ে থাকতো নোবেল। এভাবে অনেক মেয়ের জীবন সে নষ্ট করেছে বলেও মেয়েটি অভিযোগ করেন। জাতীয় সংগীত অবমাননার অভিযোগ ২০১৯ সালের আগস্টের শুরুতে এক সাক্ষাৎকারে প্রিন্স মাহমুদের লেখা ‘বাংলাদেশ’ গানটিকে নোবেল বাংলাদেশের জাতীয় সংগীতের সঙ্গে তুলনা করেন।

এ ভিডিও সাক্ষাৎকারে নোবেল বলেন, ‘‘রবীন্দ্রনাথের লেখা জাতীয় সংগীত ‘আমার সোনার বাংলা’ যতটা না দেশকে (বাংলাদেশ) এক্সপ্লেইন করে, তারচেয়ে কয়েক হাজার গুণ বেশি এক্সপ্লেইন করে প্রিন্স মাহমুদ স্যারের লেখা ‘বাংলাদেশ’ গানটা।’’ জাতীয় সংগীত নিয়ে নোবেলের এমন মন্তব্যের পর সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো তোলপাড় শুরু হয়।

তাকে তুলোধুনো করেন সব শ্রেণির শ্রোতা-দর্শক। এ নিয়ে কলকাতার বেশ ক’জন শিল্পীও কড়া মন্তব্য করেছিলেন। নোবেলের এমন কাণ্ডে তার ভক্তরাও বেশ বেকায়দায় পড়ে যান। শুধু তাই নয়, তার কাণ্ডজ্ঞান নিয়েও অনেকে প্রশ্ন তুলেন। গান চুরির অভিযোগ গত বছরের ১৮ ডিসেম্বর নোবেল তার ভেরিফায়েড ফেসবুক পেজ ও ইউটিউবে ‘দেশ’ শিরোনামে একটি গান প্রকাশ করেন। গানটির কথা ও সুর নিজের বলে দাবি করেন।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us