করাচি বিমান দুর্ঘটনার পর শীর্ষ মডেলকে নিয়ে অনলাইনে বিষোদ্গার

বিবিসি বাংলা (ইংল্যান্ড) প্রকাশিত: ২৬ মে ২০২০, ১৯:২৩

পাকিস্তানের করাচিতে গত সপ্তাহের বিমান দুর্ঘটনায় সম্ভবত নিহত দেশটির শীর্ষ একজন মডেলকে নিয়ে অনলাইনে নানাধরনের আক্রমণ ও গালিগালাজ চালানো হচ্ছে। তার বিরুদ্ধে অভিযোগ তিনি অনৈতিক জীবন যাপন করতেন।

মডেল জারা আবিদের পোশাক-আশাক ও তার জীবনযাপনের ধারা নিয়ে অনলাইনে সমালোচনার জোয়ারের পর তার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করে দেয়া হয়েছে বলে জানাচ্ছেন বিবিসি নিউজের সায়রা অ্যাশার। পাকিস্তান ইন্টারন্যাশানাল এয়ারলাইন্সের যে বিমানটি করাচির একটি আবাসিক এলাকায় ভেঙে পড়ে, সেই ফ্লাইটে বিমানের চেক ইন যাত্রী তালিকা অনুযায়ী ভ্রমণ করছিলেন ২৮ বছর বয়সী জারা আবিদ। তিনি ওই বিমানে যাত্রী ছিলেন বলে তার বন্ধুরাও নিশ্চিত করেছেন।

পাকিস্তান কর্তৃপক্ষ এখনও নিহতদের নাম প্রকাশ করেনি। এখনও পর্যন্ত তারা শুধু জানিয়েছে ওই দুর্ঘটনায় দুজনের জীবন রক্ষা পেয়েছে।

প্রথমদিকে খবর ছড়ায় যে তিনি বেঁচে গেছেন এবং এর পর তার ভাই ভুয়া খবর না ছড়ানোর জন্য জনগণের কাছে অনুরোধ জানান বলে সংবাদমাধ্যমে খবর আসে।

তার ইনস্টাগ্রাম, টুইটার ও ফেসবুক অ্যাকাউন্ট এখন আর দেখা যাচ্ছে না এবং এই অ্যাকাউন্ট সামাজিক মাধ্যম সাইটগুলো নিজেরাই বন্ধ করেছে না কি তার পরিবার এবং বন্ধুবান্ধবরা বন্ধ করে দিয়েছে তা স্পষ্ট নয়।

দুর্ঘটনায় জারা আবিদের মৃত্যু নিয়ে যখন তার পরিবার বিপর্যস্ত ও শোকাহত তখন অনলাইনে তার নিন্দা ও সমালোচনা পরিবার ও বন্ধুদের জন্য বড় একটা মানসিক চাপ বলে জানাচ্ছে বিবিসি নিউজ।

পাকিস্তানের রক্ষণশীল সমাজে আশা করা হয় যে, মেয়েরা শিষ্টাচার মেনে চলবে এবং নম্রতা দেখাবে। যারা কাজ বা অন্য সূত্রে জনসমক্ষে আসেন তাদের ওপর সামাজিক মাধ্যমে কঠোর নৈতিক নজরদারিতে থাকতে হয়।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us