আন্তর্জাতিক ক্রিকেটে মুশফিকের ১৫ বছর, আসছে বিশেষ ঘোষণা

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৬ মে ২০২০, ১৫:১৩

বাংলাদেশ দলের সবচেয়ে পরিশ্রমী খেলোয়াড় কে? এক বাক্যে উত্তরটা আসবে- মুশফিকুর রহিম। সেই ২০০৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখার পর থেকে অনুশীলনেও তিনি থাকেন ম্যাচের মতো ‘সিরিয়াস’। পরিণত হয়েছেন দলের নির্ভরযোগ্য খেলোয়াড়ে। ৩৩ বছর বয়সী এই উইকেটকিপার আজ আন্তর্জাতিক ক্রিকেটে পূরণ করলেন ১৫ বছর। এই উপলক্ষে আজ রাতে বিশেষ ঘোষণা আসছে তার কাছ থেকে।

মাত্র ১৭ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক মুশফিকের। আর সেই অভিষেকটাও হয়েছে স্বপ্নের মতো। ‘ক্রিকেটের মক্কা’ খ্যাত লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে খেলেন প্রথম টেস্ট। ওই সফরের সুযোগটাও এসেছিল তার নাটকীয়ভাবে। ইংল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সঙ্গে স্বাগতিক ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ ওয়ানডের জন্য ঘোষিত ২০ জনের প্রাথমিক স্কোয়াডে ছিলেন না মুশফিক। এর ওপর আবার উইকেটকিপার হিসেবে প্রথম পছন্দ ছিলেন খালেদ মাসুদ। তবুও ভবিষ্যতের কথা চিন্তা করে তরুণ মুশফিক সুযোগ পেয়ে যান ইংল্যান্ডগামী স্কোয়াডে।

সেই শুরু, এরপর নানা চড়াই-উতরাই পেরিয়ে মুশফিক এখন বাংলাদেশ দলের অন্যতম সেরা ব্যাটসম্যান। গত কয়েক বছরে নিজেকে নিয়ে গেছেন আরও ওপরে। নেতৃত্ব দিয়েছেন দেশকে। লর্ডসে স্টিভ হার্মিসনের বাউন্সারের সামনে পরীক্ষা দেওয়া সেদিনের মুশফিক আন্তর্জাতিক ক্রিকেটে পার করে দিলেন ১৫ বছর।

বিশেষ এই উপলক্ষে বিশেষ ঘোষণা আসছে মুশফিকের কাছ থেকে। নিজের ফেসবুক পেজে এই ব্যাটসম্যান বলেছেন, ‘অনেকেই হয়তো জানেন, ২৬ মে আন্তর্জাতিক ক্রিকেটে আমার ১৫ বছর পূর্ণ হতে যাচ্ছে। আমি আপনাদের জন্য বিশেষ ঘোষণা দিতে যাচ্ছি, আমি নিশ্চিত আপনাদের সবার ভালো লাগবে। চমক শুনতে (আজ) বাংলাদেশ সময় রাত ১০টায় আমার ফেসবুক পেজে যোগ দিন।’
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us