বিশ্বজুড়ে কমেছে করোনায় মৃত্যু

আরটিভি প্রকাশিত: ২৫ মে ২০২০, ০৯:১৫

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যুর পরিমাণ কমেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, এ সময়ের মধ্যে ২ হাজার ৮২৬ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে বিশ্বজুড়ে করোনায় মৃত্যু হয়েছে ৩ লাখ ৪৬ হাজার ৪৩৪ জনের। আক্রান্ত হয়েছে ৫৪ লাখ ৯৪ হাজারের বেশি মানুষ। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছে প্রায় ২৩ লাখ মানুষ।

গত ২৪ ঘণ্টায় করোনায় সর্বোচ্চ আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৯ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ১৬ লাখ ৮৬ হাজারের বেশি মানুষ। দেশটিতে নতুন করে মৃত্যু হয়েছে ৬১৭ জনের। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৯৯ হাজার ৩০০ জন করোনায় মারা গেছে।

ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে। করোনার নতুন ভরকেন্দ্র ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৬ হাজার ২২০ জন ও মৃত্যু হয়েছে ৭০৩ জনের। সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬৩ হাজারেরে বেশি মানুষ। আর মৃত্যু হয়েছে ২২ হাজার ৭১৬ জনের।

বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের দিক দিয়ে এখন তৃতীয় অবস্থানে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় নতুন করে আক্রান্ত ও মৃত্যু হয়েছে যথাক্রমে ৮ হাজার ৫৯৯ ও ১৫৩ জনের। সবমিলিয়ে রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪৪ হাজার ৪৮১ জন। আর মৃত্যু হয়েছে ৩ হাজার ৫৪১ জনের।

যুক্তরাষ্ট্রের পর একক দেশ হিসেবে সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাজ্যে। দেশটিতে এখন পর্যন্ত ৩৬ হাজার ৭৯৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে মারা গেছে ১১৮ জন। আর সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত হয়েছে দুই লাখ ৫৯ হাজারের বেশি মানুষ।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us