ঈদের আগে কাঁচাবাজারে আম্ফানের ধাক্কা!

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ২২ মে ২০২০, ১৫:২৭

ঈদের আগে শেষ শুক্রবার রাজধানীর কাঁচাবাজারে সব ধরনের সবজি ও মাছ-মাংসের দাম বেড়ে গেছে। অধিকাংশ সবজিই কেজিতে ১০-১৫ টাকা বেড়েছে। আর ব্রয়লার মুরগির দাম বেড়েছে কেজিতে ২৫-৩০ টাকা। বিক্রেতারা বলছেন, করোনার কারণে এমনিতেই সবজির সরবরাহ কম ছিল। এরপর আম্ফানের কারণে দূর থেকে সবজিবাহী কোনো ট্রাক আসতে পারেনি।

আড়তে চাহিদার তুলনায় অর্ধেকও সরবরাহ নেই। এজন্যই দাম কিছুটা বেড়েছে।  শুক্রবার রাজধানীর বিভিন্ন কাঁচাবাজার ঘুরে এসব তথ্য পাওয়া গেছে।  জানা গেছে, একদিনের ব্যবধানে সবচেয়ে বেশি বেড়েছে ব্রয়লার মুরগি ও গাজরের দাম। মোহাম্মদপুরের টাউনহল কাঁচাবাজারে প্রতি কেজি গাজর বিক্রি হচ্ছে ৯০-১০০ টাকা কেজি। যা একদিন আগেও ছিল ৪০ টাকা কেজি। একইভাবে কেজিতে ২০ টাকা বেড়েছে শশা ও টমেটোর দাম।

এই বাজারে প্রতি কেজি শসা বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকা ও টমেটো বিক্রি হচ্ছে ৫০-৬০ টাকা।  সবজি বিক্রেতা সালাম বলেন, ঈদের আগে সালাদ জাতীয় সবজির চাহিদা অনেক বেড়েছে। কিন্তু সেই তুলনায় সরবরাহ নেই। আড়তে গিয়েও শসা, টমেটো, গাজর পাওয়া যাচ্ছে না। চাহিদার চার ভাগের এক ভাগ তিনি পেয়েছেন বলে জানান।


পাইকারিতে দামও অনেক বেশি। তাই তাদেরও বেশি দামে বিক্রি করতে হচ্ছে।   বাজারে অন্যান্য সবজির সরবরাহে ঘাটতি দেখা না গেলেও, সব কিছুরই দাম বাড়তি। বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, গতকাল ১৫-২০ টাকা কেজি বিক্রি হওয়া শসার দাম এক লাফে বেড়ে ৪০-৫০ টাকা হয়েছে। পাকা টমেটোর দাম বেড়ে হয়েছে ৪০-৬০ টাকা।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us