ঘূর্ণিঝড় আম্ফান : সার্বক্ষণিক মনিটরিংয়ে এমপি শেখ তন্ময়

বাংলাদেশ প্রতিদিন প্রকাশিত: ১৯ মে ২০২০, ২২:১৭

বাংলাদেশের দিকে ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় আম্ফান। যদি দিক না বদলায় তাহলে বুধবার রাতে তা খুলনা-বাগেরহাট উপকূলে আছড়ে পড়বে। এই ঝড় সামলাতে বাগেরহাট-২ আসনের এমপি শেখ তন্ময়ের নেতৃত্বে বাগেরহাট সদর ও কচুয়া উপজেলায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।বাগেরহাট সদরে ৫৬টি মাধ্যমিক স্কুল ও সাইক্লোন সেন্টার এবং ১৩৩টি প্রাথমিক স্কুল কাম সাইক্লেন সেন্টার একেবারে প্রস্তুত অবস্থায় রয়েছে।

কচুয়ায় ৭৪টি প্রাথমিক ও ১৪টি মাধ্যমিক বিদ্যালয় সাইক্লোন সেন্টার হিসেবে ব্যবহার হবে। ৮০০ জন স্বেচ্ছাসেবী দুযোগ পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত আছেন। প্রতিটি ওয়ার্ডে চালুি করা হয়েছে জরুরি হটলাইন নম্বর।
শেখ তন্ময় জানান, স্বেচ্ছাসেবী বাহিনীর জন্য তৈরি করা হয়েছে একটি শৃঙ্খলিত কার্যপ্রণালী। প্রত্যেক সহায়তা প্রার্থীকে ডাটাবেজ অনুসরণ করে খাদ্য, চিকিৎসা, সৎকার ও কর্ম সংক্রান্ত সহায়তা করা হবে। এজন্য চিকিৎসক, প্রশাসন ও জনপ্রতিনিধিদের নিয়ে দলও গঠন করা হয়েছে।

সংসদ সদস্য শেখ তন্ময় নিজেই সার্বক্ষুণিক স্থানীয় প্রশাসন দলীয় নেতাকর্মী এবং স্বেচ্ছাসেবকসহ সবার সাথে যোগাযোগ রাখছেন এবং মনিটরিং করছেন।ঘূর্ণিঝড় আম্ফানের পাশাপাশি শেখ তন্ময়ের উদ্যোগে মহামারী করোনা মোকাবেলায় শুরু থেকেই হটলাইনে রোগীদের সেবা, ত্রাণ বিতরণ, গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সেবা নিশ্চিত কার্যক্রম চলমান রয়েছে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us