সিনেমার জগৎটাকে মনে রাখতে চাই না

প্রথম আলো প্রকাশিত: ১৯ মে ২০২০, ১৫:৪১

‘আমি এই সিনেমার জগৎটাকে মনে রাখতে চাইনি। তাই ভাবিও না। অভিনয় ছেড়ে দেওয়ার পর আগে শুধু এটা ভেবেছি, আমি কারও মা, কারও স্ত্রী, কারও বোন, কারও ভাবি, এই পরিচয়টা নিয়েই থাকতে চেয়েছি। সেভাবেই আছি। চলচ্চিত্র নিয়ে আমার কোনো আফসোসও নেই। কারণ আমি সব ধরনের চরিত্রে অভিনয় করেছি।’ প্রথম আলোকে এমনটাই বললেন দেশের চলচ্চিত্রের একসময়ের জনপ্রিয় চিত্রনায়িকা শবনম। শবনমকে এখন দেখা যায় না চলচ্চিত্রসংশ্লিষ্ট কোনো অনুষ্ঠানে।


দেখা মেলে না টেলিভিশনের কোনো অনুষ্ঠানেও। তবে সমসাময়িক কিংবা তাঁর পরে যাঁরা চলচ্চিত্রে এসেছেন, তেমনি দু-একজনের বাড়ির কোনো আড্ডায় তাঁকে দেখা যায়। এরপর আবার ডুব। দেশের চলচ্চিত্রের একসময়ের জনপ্রিয় এই নায়িকা এখন সবকিছু থেকে নিজেকে আড়ালে রেখেছেন। নিজের মতো করেই থাকছেন বারিধারা পার্ক রোডের বাড়িতে। নায়িকা হিসেবে জীবনের প্রথম ছবি ‘হারানো দিন’ সুপারহিট। ছবিটি মুক্তির পর অনেকে ওই ছবির গানের কারণেও তাঁকে ‘রূপনগরের রাজকন্যা’ও ডাকা শুরু করেন।


৫০–এর দশকের শেষে অভিনয়ে আসা এই নায়িকা অন্তরালে যাওয়ার আগে যে ছবিতে অভিনয় করেন, সেটিও সুপার-ডুপার হিট। ‘আম্মাজান’ ছবিটির পর আর ক্যামেরার সামনে দাঁড়াননি একসময়ের জনপ্রিয় চিত্রনায়িকা শবনম। চার বছর আগে স্বামী প্রখ্যাত সংগীত পরিচালক রবীন ঘোষ মারা গেছেন।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us