মেক্সিকোতে চরম হেনস্তার শিকার ডাক্তার-নার্সরা

সমকাল প্রকাশিত: ১৮ মে ২০২০, ১৭:০২

করোনায় আক্রান্তদের সেবা শুশ্রূষা করে বিভিন্ন দেশে প্রশংসিত হচ্ছে নার্সরা। ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন কৃতজ্ঞতা জানিয়েছেন আইসিইউতে তাকে সেবাদানকারী নার্সদের। সবচেয়ে বড় কথা, এই ভয়াবহ সময়ে হাসপাতালে ভর্তি হওয়া করোনা রোগীদের শয্যাপাশে শেষ পর্যন্ত টিকে থাকছেন এই নার্সরাই।

বর্ধিত বেতন কিংবা সামাজিক সম্মানের দাবি করছেন না তারা। তবু মেক্সিকোতে জনসাধাণের কাছে আতঙ্ক, ঘৃণা আর অসম্মানের পাত্র হয়ে উঠছেন এ নার্সরাই। ৫৯ বছর বয়সী লেজিয়া জানিয়েছেন তার তিক্ত অভিজ্ঞতার কথা। ২০০৯ সালে সোয়াইন ফ্লু আর ২০১৩ সালে কলেরার প্রাদুর্ভাবের সময় কাজ করেছেন তিনি। কিন্তু কখনো এবারের অভিজ্ঞতার মুখে পড়েননি। কিছু লোক এবার এমন অদ্ভুত আচরণ দেখাচ্ছে, যা রীতিমতো ভয়ঙ্কর। ইউকাতানের মেরিডার এই বাসিন্দা বলেন, ৮ এপ্রিল কাজ শেষে বাসায় ফিরছিলেন তিনি।

এসময় পেছন থেকে হোন্ডায় চড়া এক লোক তার পিঠে গরম কফি ছুঁড়ে মারে এবং একই সঙ্গে ‘ইনফেকটেড’ বলে চেঁচাতে চেঁচাতে দ্রুত সরে পড়ে।লেজিয়া বলে, ভাগ্য ভাল, আমি খুব বেশি আহত হইনি। কিন্তু হলেও হতে পারতাম।মেক্সিকান সরকার হিসাব করে জানিয়েছে, ২৮ এপ্রিল পর্যন্ত দেশটিতে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, বিশেষ করে নার্সদের ওপর কম পক্ষে ৪৭টি হামলা ও হেনস্তার ঘটনা ঘটেছে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us