উপজেলা নির্বাচন : মন্ত্রী–এমপির স্বজনদের সরে দাঁড়াতে গড়িমসি

প্রথম আলো প্রকাশিত: ২২ এপ্রিল ২০২৪, ১৪:১৩

দলের সিদ্ধান্ত মেনে মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান, নিকটাত্মীয় ও স্বজনেরা উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়াতে খুব বেশি আগ্রহ দেখাচ্ছেন না। এ পরিস্থিতিতে আজ সোমবার প্রথম ধাপের নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে দলের সিদ্ধান্ত মেনে সবার সরে দাঁড়ানোর সম্ভাবনা কম।


আওয়ামী লীগের নীতিনির্ধারণী সূত্রের সঙ্গে কথা বলে এই চিত্র পাওয়া গেছে। সূত্র বলছে, সাংগঠনিক সম্পাদক ও অন্যান্য সূত্র থেকে যে তথ্য পাওয়া গেছে, তাতে সারা দেশে এখন পর্যন্ত মন্ত্রী-সংসদ সদস্যদের নিকটাত্মীয় উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচনে আছেন ২৫ জনের মতো। এই সংখ্যা আরও বেশি হতে পারে। এর মধ্যে ১৫ জনের মতো আছেন প্রথম পর্বে। বাকিরা দ্বিতীয় বা অন্য পর্বে ভোট করবেন।


তবে নাটোরের সিংড়ায় তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলকের শ্যালক লুৎফুল হাবিব গতকাল রোববার সরে দাঁড়িয়েছেন। তাঁর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে অপহরণের অভিযোগ ওঠে। এর বাইরে আর কেউ গতকাল সরে দাঁড়াননি।


আওয়ামী লীগের চারজন সাংগঠনিক সম্পাদকের সঙ্গে কথা বলে জানা গেছে, ঘনিষ্ঠ স্বজনেরা ভোট করছেন এমন সংসদ সদস্যদের সবাইকে দলীয় সিদ্ধান্তের বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে। কাউকে কাউকে একাধিকবার ফোন করে স্বজনদের বসিয়ে দিতে তাগাদা দেওয়া হয়েছে। কিন্তু তাঁরা গড়িমসি করছেন। নানা অজুহাত ও সমস্যার কথা তুলে ধরছেন। আজও তাঁরা ফোনে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলবেন বলে সাংগঠনিক সম্পাদকেরা জানিয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us