You have reached your daily news limit

Please log in to continue


সামনে সরকার কোনো বিপদ দেখছে না

আ ফ ম বাহাউদ্দিন নাছিম। যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৮ আসন থেকে নৌকা প্রতীকে নির্বাচনে অংশ নিচ্ছেন।

নির্বাচন ও চলমান রাজনীতির নানা প্রসঙ্গ নিয়ে মুখোমুখি হন জাগো নিউজের। সরকার যে কোনো প্রতিকূলতা মোকাবিলা করে নির্বাচন সম্পন্ন করবে বলে আশাবাদ তার। নির্বাচন নিয়ে সংলাপ বা তফসিল পেছানোর সম্ভাবনাও আর নেই বলে উল্লেখ করেন। দুই পর্বের সাক্ষাৎকারের আজ থাকছে শেষটি। সাক্ষাৎকার নিয়েছেন সায়েম সাবু।

নির্বাচনী ট্রেন চলমান। থামিয়ে আর কোনো আলোচনা সুযোগ আছে কি না বা সরকার কোনো উদ্যোগ নিতে পারে কি না?

আ ফ ম বাহাউদ্দিন নাছিম: ট্রেন চালু হওয়ার পর আস্তে আস্তে গতি বাড়ে। তার লক্ষ্যে এগিয়ে যায়। এই গতি আর থামবে না।

বিপদের সংকেত পেলে থেমেও যায়…

আ ফ ম বাহাউদ্দিন নাছিম: সামনে সরকার কোনো বিপদ দেখছে না। আমরা জনগণের ম্যান্ডেট নিয়ে দেশ পরিচালনায় এগিয়ে যেতে চাই।

নিষেধাজ্ঞার বিপদ নিয়ে আলোচনা হচ্ছে। আপনারা গুরুত্ব দিচ্ছেন?

আ ফ ম বাহাউদ্দিন নাছিম: বাংলাদেশ একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র। নির্বাচন পরিচালনার ক্ষমতা বাংলাদেশের আছে। গোটা জাতিকে এগিয়ে নিয়ে যাওয়ার সক্ষমতা আমাদের আছে। বাংলাদেশ আজ এমন পরিস্থিতিতে পৌঁছেছে যে, যে কোনো অবস্থায়ই খাপ খাইয়ে নিতে পারি। যে কোনো প্রতিকূলতা মোকাবিলা করার সক্ষমতা আমাদের হয়েছে। এটিই হচ্ছে আজকের বাংলাদেশ। অনেকেই বাধা দিতে পারে। মহান মুক্তিযুদ্ধে অনেক শক্তিশালী দেশ বিরোধিতা করেছিল। ঠেকিয়ে রাখতে পারেনি।

এবার প্রচুর বিদ্রোহী এবং স্বতন্ত্র প্রার্থী রয়েছে। এই চাপ কীভাবে সামলাবেন?

আ ফ ম বাহাউদ্দিন নাছিম: আওয়ামী লীগ ঐতিহ্যগতভাবেই নির্বাচনে ঐক্যবদ্ধ। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আমাদের নেত্রী। তার নির্দেশনাই আমাদের কাছে চূড়ান্ত। বড় দলে অনেক যোগ্য লোক থাকে। অনেকে প্রার্থী হয়েছেন। সবাইকে তো মনোনয়ন দেওয়া যায় না। কৌশলগত কারণে অনেকেই আছেন। শেষ পর্যন্ত দলের সিদ্ধান্তে অনেকেই সরে দাঁড়াবেন। এই বিশৃঙ্খলা থাকবে না। আর আমরাও উৎসবমুখর পরিবেশে নির্বাচন করতে চাই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন