You have reached your daily news limit

Please log in to continue


ঐশ্বরিয়াকে নিয়ে রাজ্জাকের কথা বুঝতে পারলে সেখানেই নিন্দা জানাতেন আফ্রিদি

পাকিস্তানের ক্রিকেট আর বিতর্ক যেন একসূত্রে গাঁথা। এবারের বিশ্বকাপের প্রথম পর্ব থেকেই দল ছিটকে পড়ার পর কোচ, খেলোয়াড়, টিম ম্যানেজমেন্ট আর পিসিবির সমালোচনায় মুখর হয়েছে দেশটির সাবেক খেলোয়াড়েরা।

পিসিবির সমালোচনা করতে গিয়ে পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আবদুল রাজ্জাক জন্ম দিয়েছেন নতুন বিতর্কের। সমালোচনা করতে গিয়ে যে তিনি টেনে এনেছিলেন ভারতের অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চনের প্রসঙ্গ। ঐশ্বরিয়াকে টেনে আনাটা কোনো বিষয় হতো না, যদি না রাজ্জাক উদাহরণটা খুব বাজেভাবে উপস্থাপন করতেন!

বিশ্বকাপে পাকিস্তানের বাজে পারফরম্যান্স নিয়ে সংবাদমাধ্যমের সঙ্গে এক মতবিনিময় সভায় পিসিবির সমালোচনা করতে গিয়ে রাজ্জাক বলেছিলেন, ‘আপনি যদি মনে করেন ঐশ্বরিয়া রাইকে বিয়ে করে একটা ভালো ও ধার্মিক বাচ্চার জন্ম দেবেন, সেটা তো হবে না। আগে নিজের মানসিকতা ঠিক করতে হবে। বুঝতে হবে যে আমি কী চাই। না হলে ভালো ক্রিকেটারও তৈরি হবে না আর পাকিস্তানও জিততে পারবে না।’

রাজ্জাক যখন এই মন্তব্য করেন, তখন তাঁর দুই পাশে ছিলেন শহীদ আফ্রিদি ও উমর গুল। রাজ্জাককে তাঁরা থামানোর চেষ্টা করেননি, উল্টো দুজনেই হেসে দিয়েছেন এবং একই সঙ্গে দিয়েছেন হাততালি। এ নিয়ে আবার সমালোচনা হচ্ছে আফ্রিদি ও গুলের। পরে দুজনেই অবশ্য এ বিষয়ে নিজেদের অবস্থান পরিষ্কার করেছেন। রাজ্জাকও ক্ষমা চেয়েছেন। এরপরও আলোচনা থেমে নেই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন