ক্রিকেটার থেকে উদ্যোক্তা জিয়াউল

প্রথম আলো প্রকাশিত: ২১ আগস্ট ২০২৩, ১০:৩২

ছোটবেলা থেকেই নিয়মিত ক্রিকেট খেলতেন মো. জিয়াউল হক। ইচ্ছে ছিল একসময় জাতীয় দলের হয়ে খেলবেন। কিন্তু মাঝপথে চোটের কারণে তাঁর সেই স্বপ্ন হোঁচট খায়। ক্রিকেটার হওয়ার স্বপ্ন চুরমার হয়ে গেলেও ক্রিকেটের সঙ্গ ছাড়েননি তিনি। চোটের কারণে খেলা ছেড়ে নাম লেখান উদ্যোক্তার খাতায়। ক্রিকেটের নানা উপকরণ তৈরি করেন তিনি।


বর্তমানে জিয়াউলের কারখানায় তৈরি হচ্ছে আন্তর্জাতিক মানের ক্রিকেট ব্যাট, বল, গ্লাভস, প্যাডসহ কয়েক ধরনের পণ্য। এসব পণ্য তৈরি করছেন প্রায় অর্ধশত শ্রমিক। আর কারখানা স্থাপন ও পণ্য উৎপাদনে এখন পর্যন্ত বিনিয়োগ করেছেন কয়েক কোটি টাকা। এই উদ্যোক্তা জানান, দেশে আমদানি করা ক্রিকেট পণ্যের তুলনায় ৪০ শতাংশ কম দামে তিনি পণ্য বিক্রি করেন। আর তাঁর কারখানার সাফল্যের স্বীকৃতি হিসেবে এরই মধ্যে পেয়েছেন জাতীয় এসএমই পুরস্কার।


ক্রিকেটার থেকে উদ্যোক্তার হয়ে ওঠার গল্প তিনি সম্প্রতি প্রথম আলোকে শোনান। তিনি বলেন, ক্রিকেট খেলা ছিল আমার তীব্র আবেগের জায়গা। খেলোয়াড় হতে না পেরে তাই যেকোনো উপায়ে ক্রিকেটের সঙ্গে থাকতে চেয়েছি আমি। আর এ পথচলায় সবচেয়ে বেশি সহযোগিতা করেছেন আমার স্কুলশিক্ষক মা মোসাম্মত তাসলিমা খাতুন ও বাবা আলাউদ্দিন আহমেদ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us