You have reached your daily news limit

Please log in to continue


যেকোনো মূল্যে শান্তি বজায় রাখুন

আমাদের রাজনৈতিক দলগুলো জাতীয় নির্বাচন প্রশ্নে যে অনড় অবস্থানে আছে, তা নয়; কর্মসূচি পালনের ক্ষেত্রেও প্রতিযোগিতায় নেমেছে। এ ক্ষেত্রে বিরোধী দল বিএনপির চেয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ এক ধাপ এগিয়ে আছে। ১৯ জুলাই তারুণ্যের সমাবেশ থেকে বিরোধী দল বিএনপি ২৭ জুলাই ঢাকায় মহাসমাবেশের ডাক দেয়।

স্থান হিসেবে তারা সোহরাওয়ার্দী উদ্যান কিংবা নয়াপল্টনে দলীয় অফিসের সামনের কথা বলেছিল। ক্ষমতাসীন আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠন ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ প্রথমে ২৪ জুলাই তারুণ্যের জয়যাত্রা কর্মসূচি নিলেও পরে পরিবর্তন করে ২৭ জুলাই নিয়ে যায়। তারা স্থান ঠিক করেছিল জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেট।

যেখানে ঢাকা শহরে একটি বড় রাজনৈতিক দল সমাবেশ ডাকলেই নগরবাসীর স্বাভাবিক জীবযাত্রা ব্যাহত হয়, যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থাকতে হয়, সেখানে দুই দল কর্মসূচি নিলে কী ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়, তা নতুন করে ব্যাখ্যা করার প্রয়োজন হয় না। নিত্য যানজটের এই শহরে গত সপ্তাহে তিন দিন আওয়ামী লীগ ও বিএনপি এ রকম কর্মসূচি পালন করেছে। এতে নগরবাসী সীমাহীন ভোগান্তিতে পড়েছেন, ব্যাহত হয়েছে স্বাভাবিক জীবনযাত্রা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন