You have reached your daily news limit

Please log in to continue


ইমরানের পর এ বার গ্রেফতার প্রাক্তন পাক বিদেশমন্ত্রী কুরেশি, নিয়ে যাওয়া হল ‘অজ্ঞাত স্থানে’

পাকিস্তানের প্রাক্তন বিদেশমন্ত্রী তথা ইমরান খান-ঘনিষ্ঠ শাহ মেহমুদ কুরেশিকে বুধবার মধ্যরাতে গ্রেফতার করেছে পুলিশ। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) একটি ভিডিয়ো প্রকাশ্যে এনেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, সাধারণ পোশাকের কয়েক জন কুরেশিকে নিয়ে যাচ্ছেন। যেতে যেতেই কুরেশি পিটিআই সমর্থকদের উদ্দেশে হাত নাড়ালেন। পিটিআইয়ের দাবি, কুরেশিকে গ্রেফতারের পর কোথায় নিয়ে যাওয়া হয়েছে, সে সম্পর্কে নির্দিষ্ট কিছু জানায়নি পুলিশ। তাঁকে কোনও গোপন আস্তানায় স্থানান্তরিত করা হয়েছে বলে মনে করছেন পিটিআইয়ের সমর্থকেরা।

পিটিআই আরও দাবি করেছে যে, তাদের চেয়ারম্যান মুসারত চিমা এবং সেনেটর এজাজ চৌধরিকে ইসলামাবাদ থেকে অপহরণ করেছে পাক রেঞ্জার্স। স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ইসলামাবাদের গিলগিট-বাল্টিস্তান হাউস থেকে কুরেশিকে নিজেদের হেফাজতে নিয়েছে পুলিশ। বুধবার গ্রেফতার করা হয়েছিল পিটিআইয়ের সহ-সভাপতি ফাওয়াদ চৌধরিকে। তাঁকে সুপ্রিম কোর্টের বাইকে থেকে গ্রেফতার করে ইসলামাবাদ পুলিশ। এ ছাড়াও গ্রেফতার করা হয়েছে দলের সেক্রেটারি জেনারেল আসাদ উমর এবং পিটিআইয়ের আরও পাঁচ নেতাকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন