You have reached your daily news limit

Please log in to continue


‍দুই বছর পর পাঁচ মামলায় মামুনুলের জামিন, মুক্তি নয় এখনই

গ্রেপ্তারের দুই বছর পর ৫ মামলায় হাই কোর্ট থেকে জামিন পেলেন আলোচিত ধর্মীয় বক্তা ও হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হক।

তবে তার বিরুদ্ধে আরও মামলা থাকায় এখনই তিনি মুক্তি পাচ্ছেন না।

রাজধানীর পল্টন ও চট্টগ্রামের হাটহাজারী থানায় করা মামলাগুলোতে বুধবার মামুনুলকে জামিন দেয় বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের হাই কোর্ট বেঞ্চ।

মামুনুল খেলাফতে মজলিস নামে কওমি মাদ্রাসাকেন্দ্রিক একটি রাজনৈতিক দলের নেতা। গ্রেপ্তারের সময় তিনি হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব ছিলেন। তবে পরে তাকে সংগঠনটি থেকে বাদ দেওয়া হয়।

আদালতে মামুনুল হকের পক্ষে জামিন শুনানি করেন হেলাল উদ্দিন মোল্লা আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহীন আহমেদ খান।

মামুনুলের আইনজীবী সাংবাদিকদের বলেন, ২০২১ সালের ২৬ মার্চ বায়তুল মোকাররমে সংঘর্ষের জেরে চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতায় অন্তত ১৭ জনের মৃত্যু হয়। ওই ঘটনায় ঢাকা, চট্টগ্রামসহ বিভিন্ন জেলায় মামুনুল হকের বিরুদ্ধে মামলা করা হয়।

এর মধ্যে ঢাকার পল্টনের চারটি ও হাটহাজারীর এক মামলায় মামুনুলের বিষয়ে রুল জারি করেছিল হাই কোর্ট। সেই রুল ‘যথাযথ’ ঘোষণা করে এই পাঁচ মামলায় তাকে জামিন দেওয়া হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন