You have reached your daily news limit

Please log in to continue


আলজেরিয়ায় দাবানলে মৃতের সংখ্যা বেড়ে ৩৮

আফ্রিকার দেশ আলজেরিয়ার বনাঞ্চলে ভয়াবহ দাবানলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮ জনে। দেশটির উত্তরাঞ্চলে অবস্থিত এই বনাঞ্চলে দাবানলের ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে। সেখানকার অন্তত ৩৫০ জন বাসিন্দাকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে। 


এএফপি স্থানীয় গণমাধ্যম এবং ফায়ার সার্ভিসের বরাত দিয়ে নিহতের এই সংখ্যা নিশ্চিত করেছে। হতাহতদের অধিকাংশই তিউনিসিয়ার সীমান্তবর্তী এল তারফে এলাকার। 


আলজেরিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী কামেল বেল্ডজৌদ এই দাবানলের বিষয়ে বলেছেন, দাবানলে তিউনিসিয়ার সীমান্তবর্তী এল তারফে এলাকায় ২৪ জন এবং সেতিফে মা ও মেয়ে মারা গেছেন। নিহত বাকিদের বিষয়ে এখনো বিস্তারিত কোনো তথ্য জানা যায়নি এই প্রতিবেদন লেখা পর্যন্ত। 


ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, দাবানল শুরু পর দ্রুতই দেশটির দমকলবাহিনী হেলিকপ্টারের সহায়তায় গত বুধবার সন্ধ্যা থেকে কয়েকটি স্থানে দাবানল নেভানোর চেষ্টা শুরু করে। আলজেরিয়ার বেসামরিক নিরাপত্তা সংস্থা জানিয়েছে, দাবানলে এল তারফের অবস্থাই সবচেয়ে ভয়াবহ। এই এলাকার অন্তত ১৬টি স্থানে দাবানল থাবা বিস্তার করেছে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন