You have reached your daily news limit

Please log in to continue


যে কারণে অক্ষয় কানাডার নাগরিক

সত্যিই কি কানাডার নাগরিকত্ব নিয়েছিলেন অক্ষয়? এই ভারতীয় তারকা নিজেই স্বীকার করেছেন যে, তিনি কানাডার নাগরিকত্ব নিয়েছিলেন, এমনকী এখনও তাঁর সেই দেশের পাসপোর্ট রয়েছে। কখনো সে কথা লুকিয়ে রাখেননি তিনি। সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে নিয়মিত ট্রল হন অক্ষয় কুমার। এমনকী তাঁর ছবি রক্ষা বন্ধন বয়কটের ডাকও দিয়েছিলেন অনেকে। সোশ্যাল মিডিয়ায় কানাডা কুমার নামে ট্রলের মুখে পড়েছেন তিনি। অনেকের দাবি, অক্ষয় কুমার কানাডার নাগরিক তাই ভারতে তাঁর ছবি বয়কট করা উচিত। এবার এই প্রসঙ্গে মুখে খুললেন অক্ষয়।


বেশ কিছু বছর আগে কানাডার নাগরিকত্বের জন্য আবেদন করেছিলেন অক্ষয়। বিনা বাধাতেই সেই নাগরিকত্ব পেয়ে যান। যদি সত্যিই তিনি কানাডার নাগরিক হয়ে থাকেন তাহলে কোন দেশে কর প্রদান করেন অক্ষয়? কানাডায় কর দেওয়ার অধিকার রয়েছে অক্ষয়ের তবে তিনি কর দেন ভারতেই। এমনকী বেশ কয়েকবছর সর্বোচ্চ করদাতার সম্মানও পেয়েছেন তিনি। ভারত সরকারের পক্ষ থেকে তাঁকে দেওয়া হয়েছে সার্টিফিকেট।


আগে বহুবার কানাডার নাগরিকত্ব নিয়ে কথা বলেছেন অক্ষয়। সম্প্রতি এক সাক্ষাৎকারে উঠে আসে সেই ঘটনা। তিনি বলেন, ‘কিছু বছর আগে পরপর আমার ১৪-১৫টি সিনেমা ফ্লপ হয় বক্স অফিসে। কোনও ছবিই ব্যবসা করতে পারছিল না। সেই সময় সিনেমা ছেড়ে অন্য পেশায় যাওয়ার কথা ভাবি। তখন কানাডায় বসবাসকারী আমার এক বন্ধু বলে যে সেদেশের নাগরিকত্ব নিয়ে নতুন ব্যবসা চালু করতে পারো। তার কথা মতো নাগরিকত্বের জন্য আবেদন করি। খুব তাড়াতাড়িই সেই কানাডার নাগরিকত্ব পেয়ে যাই।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন