You have reached your daily news limit

Please log in to continue


শ্রীলঙ্কায় সরকারবিরোধী বিক্ষোভে নিহত ১, আহত ৮৪

রাজনৈতিক ও অর্থনৈতিক সংকটে টালমাটাল শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় সরকারবিরোধী বিক্ষোভে অন্তত একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৮৪ জন। বুধবারের বিক্ষোভে এই হতাহতের ঘটনা ঘটে। কলম্বো ন্যাশনাল হাসপাতালের কর্মকর্তাদের বরাতে এ তথ্য জানিয়েছে বিবিসি। 

বিক্ষোভকারীদের দমাতে পুলিশের নিক্ষেপ করা কাঁদানে গ্যাসের কারণে শ্বাসকষ্টে মারা যান ২৬ বছর বয়সী এক বিক্ষোভকারী। কলম্বো ন্যাশনাল হাসপাতালের কর্মকর্তারা জানান, আহতরা প্রধানমন্ত্রীর কার্যালয়ের বাইরে ও পার্লামেন্টের বাইরে থাকা বিক্ষোভকারী। 

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পর ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে। তাঁর পদত্যাগের দাবিতে বিক্ষোভ আরও জোরদার হয়।

এর আগে শ্রীলঙ্কায় জনশৃঙ্খলা বজায় রাখতে কারফিউ জারি করা হয়। দেশটির ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে এই কারফিউ জারির ঘোষণা দিয়েছেন। 

চরম অর্থনৈতিক সংকটে থাকা শ্রীলঙ্কায় বিক্ষোভের মুখে এর আগে সরে যেতে হয়েছিল দীর্ঘদিনের প্রধানমন্ত্রী এবং গোতাবায়া রাজাপক্ষের ভাই মাহিন্দা রাজাপক্ষেকে। জনদাবির মুখে তাঁকে পদত্যাগ করতে হয়। নতুন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন রনিল বিক্রমাসিংহে। কিন্তু প্রেসিডেন্টের পদ আঁকড়ে ছিলেন গোতাবায়া রাজাপক্ষে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন