You have reached your daily news limit

Please log in to continue


বড়লেখায় টিলা ধসে একজনের মৃত্যু, প্লাবিত ২০০ গ্রাম

মৌলভীবাজারের বড়লেখায় টানা ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে হাকালুকি হাওরের পানি বৃদ্ধি পেয়েছে। ফলে উপজেলার ১০ ইউনিয়নের ২০০টি গ্রাম এখন প্লাবিত। এতে প্রায় এক লাখ ৬০ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। এদিকে উত্তর শাহবাজপুর ইউপির আয়েশাবাদ চা বাগানে টিলা ধসে রাজন ব্যানার্জি (৬০) নামে একজনের মৃত্যু হয়েছেন।

এ সময় চারজন আহত হন। এ ছাড়া বড়লেখা সদর ইউপির কেছরিগুল গ্রামে টিলা ধসে একজন আহত হয়েছেন। পুরো জেলার মধ্যে বন্যায় বড়লেখা উপজেলা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।  

উত্তর শাহবাজপুর ইউপির চেয়ারম্যান রফিক উদ্দিন আহমদ জানান, আয়েশাবাগ চা বাগানে শনিবার সকালে টিলা ধসে একজনের মৃত্যু হয়েছে। এ সময় চারজন আহত হন। টিলার পাদদেশে যারা ঝুঁকি নিয়ে বসবাস করছেন তাদের নিরাপদে সরিয়ে আনা হয়েছে।  

বর্ষণ ও পাহাড়ি ঢলে পৌরশহরের বিভিন্ন বাসা-বাড়ি ও দোকানপাটে পানি উঠেছে। উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ। চরম দুর্ভোগে পড়েছে মানুষ। এ ছাড়া পানিতে চান্দগ্রাম-মৌলভীবাজার আঞ্চলিক মহাসড়ক তলিয়ে যাওয়ায় যান চলাচল ব্যাহত হচ্ছে। ঢলের পানিতে তলিয়ে গেছে ফসলের মাঠ, ভেসেছে পুকুরের মাছ।  

মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বড়লেখার বন্যা পরিস্থিতি সরেজমিনে পরিদর্শন করে উপজেলা পর্যায়ের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে দুর্যোগ মোকাবেলায় জরুরি সভা করেন। এ সময় তিনি জনদুর্ভোগ লাগবে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্টদের সুস্পষ্ট নির্দেশনা প্রদান করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন