অন্তত রোজার মাসে জনগণকে আন্দোলন থেকে নিস্তার দেন: শেখ হাসিনা

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩, ১৯:১৩

রোজার মাসে আন্দোলনের ডাক দেওয়ায় বিএনপির সমালোচনা করে অন্তত এই মাসে মানুষকে দুর্ভোগে না ফেলার আহ্বান রেখেছেন আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 


বিএনপির উদ্দেশে তিনি বলেছেন, “তারা (বিএনপি) এই রমজান মাসেও আন্দোলনের ঘোষণা দিয়েছে। অন্তত এই রমজান মাসে তো জনগণকে আন্দোলন থেকে নিস্তার দেন।“


বাসস জানায়, স্বাধীনতা দিবস উপলক্ষে সোমবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি)  আওয়ামী লীগের আলোচনা সভায় বক্তৃতা দিচ্ছিলেন সরকারপ্রধান।


সরকার ‘হটানোর’ ১০ দফা দাবি আদায়ে গত সপ্তাহে মহানগর থেকে ইউনিয়ন পর্যন্ত ‘অবস্থান-গণসংযোগ ও মতবিনিময়’ কর্মসূচির ঘোষণা দেয় বিএনপি।

রোজায় এ কর্মসূচির বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ভাষ্য ছিল, “রমজান মাসে আমাদের রাজনৈতিক কর্মসূচি দেওয়ার কথা নয়। কিন্তু আজকে দেশের যে অবস্থা তৈরি হয়েছে, আমরা বাধ্য হয়েছি এই রমজান মাসেও মানুষকে গণতন্ত্র পুনরুদ্ধার খালেদা জিয়ার মুক্তিসহ অন্যান্য দাবি-দাওয়া আদায়ে আন্দোলন-কর্মসূচি দিতে।“ 


এর আগেও রোজার মধ্যে বিএনপি আন্দোলন করেছে জানিয়ে শেখ হাসিনা বলেন, “রমজান মাসে বেতন বৃদ্ধির আন্দোলনে খালেদা জিয়া ১৭ শ্রমিককে গুলি করে হত্যা করেছিলেন। যারা রমজান মাসে মানুষকে গুলি করে হত্যা করে, তারা রমজান মাসের প্রতি সম্মান দেখাবে কি করে? তাইতো তারা এই মাসে আন্দোলনের ডাক দিয়েছে। পবিত্র রমজান মাস ও মানুষের দুর্ভোগের প্রতি তাদের কোনো অনুভূতিই নেই।’ “


দেশের মানুষকে ‘উন্নয়নের বিরুদ্ধে’ যে কোনো ধরনের আন্দোলনের বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানান শেখ হাসিনা।


আওয়ামী লীগ এবার কোনো ইফতার পার্টির আয়োজন না করে দুঃস্থদের মাঝে ওই অর্থ ও খাবার বিতরণের সিদ্ধান্ত নিয়েছে বলে জানান দলের সভাপতি।


তিনি বলেন, সরকারের প্রচেষ্টা আর গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকায় ২০০৯ সালে ক্ষমতায় আসার পর থেকে গত ১৪ বছরে দেশে ‘ব্যাপক’ উন্নয়ন হয়েছে।


দেশের উন্নয়নে বিশ্ব সম্প্রদায় বাংলাদেশের প্রতি সম্মান দেখাতে ‘বাধ্য’ হলেও বিএনপি এবং ‘বুদ্ধিজীবীদের’ সেটি চোখে পড়ে না বলেও মন্তব্য করে শেখ হাসিনা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us