আজও পতনে শেয়ারবাজার

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৫ ডিসেম্বর ২০২২, ১৬:১৫

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (৫ ডিসেম্বর) দেশের প্রধান দুই শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সবকটি মূল্যসূচক কমেছে। এর মাধ্যমে সপ্তাহের প্রথম দুই কার্যদিবসেই শেয়ারবাজারে দরপতন হলো।


মূল্যসূচক কমলেও ডিএসইতে লেনদেনের পরিমাণ কিছুটা বেড়েছে। অবশ্য লেনদেন তিনশো কোটি টাকার ঘরেই আটকে আছে। একই সঙ্গে বড় হয়েছে দাম কমার তালিকা। ডিএসইতে দাম বাড়ার তালিকায় যে কয়টি প্রতিষ্ঠান স্থান করে নিয়েছে, তার দ্বিগুণের বেশি প্রতিষ্ঠান রয়েছে দাম কমার তালিকায়।


অবশ্য দাম বাড়া বা কমার তুলনায় দাম অপরিবর্তিত থাকা প্রতিষ্ঠানের সংখ্যাই বেশি। দাম অপরিবর্তিত থাকা এসব প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম ফ্লোর প্রাইসে আটকে রয়েছে। ফ্লোর প্রাইসে আটকে থাকা এসব প্রতিষ্ঠানের শেয়ার যেসব বিনিয়োগকারীর কাছে রয়েছে তারা ক্রেতার অভাবে তা বিক্রি করতে পারছেন না।


এদিন শেয়ারবাজারে লেনদেন শুরু হয় বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ার মাধ্যমে। ফলে লেনদেনের শুরু হতেই ডিএসইর প্রধান মূল্যসূচক ১০ পয়েন্ট বেড়ে যায়। লেনদেনের প্রথম আধাঘণ্টায় সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা অব্যাহত থাকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ফের শেয়ারবাজারে বড় দরপতন

জাগো নিউজ ২৪ | ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)
১ মাস, ২ সপ্তাহ আগে

ফের শেয়ারবাজারে বড় দরপতন

জাগো নিউজ ২৪ | ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)
১ মাস, ২ সপ্তাহ আগে

শুরুতেই পতনে শেয়ারবাজার

জাগো নিউজ ২৪ | ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)
১ মাস, ৩ সপ্তাহ আগে

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us