৫০ তরুণ ঘরছাড়া: খোঁজা হচ্ছে কুশীলবদের

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ০৫ অক্টোবর ২০২২, ১০:৪০

জঙ্গিবাদে প্রভাবিত হয়ে দেশের বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন বয়সের কিশোর-তরুণরা ঘর ছেড়ে বেরিয়ে যাচ্ছে তথাকথিত জিহাদের নামে! এই সন্দেহ থেকে তদন্তে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনী। তদন্ত সংশ্লিষ্ট একাধিক কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা গেছে, সম্প্রতি দেশের বিভিন্ন জায়গা থেকে ১৫ থেকে ৩০ বছর বয়সী প্রায় ৫০ জন নিখোঁজ হয়েছে। বাসা থেকে বের হয়ে নিরুদ্দেশ হয়েছে তারা। এই তরুণদের নিখোঁজের পেছনে কারা জড়িত তাদের শনাক্ত করতে কাজ করছেন আইনশৃঙ্খলা বাহিনী। অচিরেই নিখোঁজ তরুণদের সন্ধান এবং এর পেছনের কুশীলবদের আইনের আওতায় নিয়ে আসা হবে বলে জানিয়েছেন কর্মকর্তারা।


সন্তান নিখোঁজ হয়েছে এমন পরিবারগুলো বলছে, শঙ্কা নিয়ে দিন কাটছে তাদের। কিশোর ও তরুণরা বাসা থেকে বেরিয়ে গেছে, কিন্তু পরিবারের সদস্যদের ঠেলে দিয়েছে কাঠগড়ায়। এত কম বয়সে জঙ্গিবাদের মতো অপরাধে যদি তারা জড়িয়ে থাকে, তাহলে তা নিয়ে বিব্রত হতে হবে পুরো পরিবারকে।


সম্প্রতি ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম গণমাধ্যমকে ৫০ জন তরুণ নিখোঁজের তথ্য জানান। একইসঙ্গে দেশের বিভিন্ন পূজামণ্ডপে জঙ্গি হামলার আশঙ্কার কথাও বলেন। তিনি বলেন, হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব দুর্গাপূজাকে কেন্দ্র করে এসব নিখোঁজ তরুণের অনেকেই ট্রেনিং করছে। এগুলোর ব্যাপারেও খোঁজ-খবর নেওয়া হচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us