সোনাগাজীতে হাঁসের ডিমের হালি ৬৪ টাকা, মুরগির ৫০

প্রথম আলো প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২২, ১৯:২৫

ফেনীর সোনাগাজী উপজেলায় ডিমের বাজার অস্থির হয়ে উঠেছে। কয়েক দিনের ব্যবধানে খুচরা ও পাইকারি পর্যায়ে হাঁসের ডিম হালিতে ১০ থেকে ১৫ টাকা বেড়েছে। মুরগির ডিমের দাম বেড়েছে হালিপ্রতি ১০ থেকে ১২ টাকা। জ্বালানি তেলসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে খাদ্য, পরিবহন, শ্রমিকদের মজুরি ও উৎপাদন খরচ বৃদ্ধির অজুহাতে ডিমের দাম বেড়েছে বলে দাবি করেন ব্যবসায়ী ও খামারিরা।


আজ শুক্রবার সোনাগাজী পৌর বাজার, ওলামা বাজার, বক্তারমুন্সি বাজার, কাজীরহাট, কুটির হাট ও মতিগঞ্জ বাজার ঘুরে দেখা গেছে, এক সপ্তাহ আগে পাইকারি পর্যায়ে মুরগির ডিম প্রতি হালি ৩৪ টাকা ও খুচরা পর্যায়ে ৩৮ টাকায় বিক্রি হয়েছে। এখন সেই ডিম পাইকারি পর্যায়ে ৫০ ও খুচরা পর্যায়ে ৫২ টাকায় বিক্রি হচ্ছে। ৫০ টাকা হালির হাঁসের ডিম খুচরা পর্যায়ে বিক্রি হচ্ছে ৬৪ টাকায়।


সোনাগাজী পৌর শহরের ডিমের বাজারে ৮ থেকে ১০টি ডিমের আড়ত আছে। পাইকারি এ বাজারে শুক্রবার লেয়ার মুরগির প্রতি হালি ডিম ৫০ টাকায় বিক্রি হয়েছে। পাশাপাশি সাদা কক মুরগির ডিম বিক্রি হয়েছে প্রতি হালি ৪৮ টাকা দরে। অন্যদিকে শহরের মুদিদোকানগুলোতে লেয়ার মুরগির ডিম প্রতি হালি ৫২ টাকা, সাদা ডিম ৫০ টাকা ও হাঁসের ডিম ৬০ থেকে ৬৪ টাকায় বিক্রি হচ্ছে।


বাজারে ডিম কিনতে আসা স্কুলশিক্ষক এমদাদুল হক প্রথম আলোকে বলেন, গত মঙ্গলবার তিনি প্রতি হালি ডিম কিনেছেন ৪৪ টাকায়। দুই দিনের ব্যবধানে আজ একই দোকানে সেই ডিম ৫০ টাকা হালি চাচ্ছে। শরীফুল ইসলাম নামের এক কর্মকর্তা বলেন, গত সপ্তাহে তিনি এক হালি হাঁসের ডিম কিনেছেন ৫০ টাকায়। তবে আজ দোকানে গিয়ে দেখেন, সেই ডিম একলাফে ৬৪ টাকা হয়ে গেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us