রোদে ঘুরে ঘুরে হাতে পায়ে কালচে ছোপ পড়েছে? এই ৩ উপায়ে ঘরে বসেই ট্যান তুলুন পুজোর আগে!

এইসময় (ভারত) প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২২, ১৯:১৬

সারা বছর আমাদের বাইরে বেরোতেই হয়। আর বাইরে না বেরিয়ে কোনও উপায় তো নেই। বাজার করা থেকে শুরু করে আরও অন্যান্য কাজ করতেই হয়। এছাড়া যাঁরা নিয়মিত অফিস যান, তাঁদের তো বাইরে বেরোতেই হয়। স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে গেলেও বাইরে বেরোতেই হয় আপনাকে। যাই হোক, কী আর করা যাবে। বাইরে বেরনো তো বন্ধ করা যাবে না।


কারণ, সেই কাজ থেকে বিরত থাকতে পারবেন না আপনি। কিন্তু এভাবে বাইরে বেরোলে আমাদের প্রত্যেকের হাতে পায়েই ট্যান  পড়তে থাকে। রোদ লেগে ত্বক কালো হয়ে যায়। আর তা হওয়াই তো স্বাভাবিক।


কিন্তু পুজোয় নিশ্চয়ই আপনি এরকম ভাবে বেরোবেন না। বরং পুজো আসার আগেই ত্বকের কালচে দাগ ও ট্যান ওঠানোর প্ল্যান করবেন। কিন্তু কীভাবে? পার্লরে ছোটার প্রয়োজন নেই। আপনি বাড়ি বসেই ট্যান তুলুন ঠিক এই উপায়ে। 
বেসন ও কাঁচা হলুদ


আপনার হাতে ও পায়ে এই বেসন ও কাঁচা হলুদের প্যাক আপনি লাগাতেই পারেন। পাশাপাশি আপনি মুখেও কিন্তু এই প্যাক লাগাতে পারেন। কীভাবে বানাবেন এই প্যাক?


একটি পাত্রে বেসন নিন। তার সঙ্গে পরিমাণ মতো কাঁচা হলুদ বাটা মিশিয়ে নিন। তাতে মিশিয়ে দিন টক দই। এতেই কিন্তু আপনার প্যাক তৈরি হয়ে যাবে। সেটা আপনার হাতে, পায়ে ও গলায় ভালো করে লাগিয়ে নিন। ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। আপনার ত্বকের জেল্লা হবে দেখার মতো।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us