চীনে ভূমিকম্পের ১৭ দিন পর এক ব্যক্তি উদ্ধার

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২, ২০:৩১

চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ভূমিকম্পের পর ১৭ দিন ধরে পাহাড়ে নিখোঁজ এক ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে। বুধবার স্থানীয় এক গ্রামবাসী তাকে সামান্য আহত অবস্থায় জীবিত উদ্ধার করেছেন বলে খবর দিয়েছে বিবিসি।


গত ৫ সেপ্টেম্বর দেশটির সিচুয়ান প্রদেশে শক্তিশালী ৬ দশমিক ৬ মাত্রার ভূমিকম্পে অন্তত ৯৩ জন নিহত ও আরও চার শতাধিক আহত হন। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, সিচুয়ানের জলবিদ্যুৎ কেন্দ্রে কর্তব্যরত ছিলেন গ্যান ইউ নামের ওই ব্যক্তি।


ভূমিকম্পের সময় অন্যদের সাহায্য করার জন্য সেখানে ছিলেন তিনি। কিন্তু চশমা হারিয়ে যাওয়ায় উঁচুনিচু পাহাড়ি এলাকা দিয়ে নিরাপদ স্থানে যেতে অনেক চড়াই-উৎড়াই পোহাতে হয় তাকে।


বুধবার স্থানীয় একজন গ্রামবাসী ভূমিকম্পের ১৭ দিন পর তাকে পাহাড়ের এক স্থানে দেখতে পান। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করা হয়।


দেশটির সংবাদমাধ্যম বলছে, গ্যান ও তার সহকর্মী লুও ইয়ং আহত সহকর্মীদের প্রাথমিক চিকিৎসা দিতে এবং বাঁধ থেকে পানি ছেড়ে বন্যা প্রতিরোধে সহায়তা করার জন্য গত ৫ সেপ্টেম্বর ওয়ানডং জলবিদ্যুৎ কেন্দ্রে অবস্থান করেন। পরে তারা ওই এলাকা থেকে নিরাপদ স্থানে যাওয়ার জন্য জলবিদ্যুৎ কেন্দ্রের আশপাশে প্রায় ২০ কিলোমিটার এলাকায় হাঁটেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us