প্রত্যাশিত জয়ে বাংলাদেশের তিনে তিন

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২২, ২১:১৫

ইনিংস শুরু করতে নেমে শেষ পর্যন্ত খেললেন মুর্শিদা খাতুন। ব্যাট হাতে আবারও দ্যুতি ছড়ালেন নিগার সুলতানা। দুইজনের অপরাজিত ফিফটিতে দেড়শ ছাড়ানো পুঁজি পেল বাংলাদেশ। পরে নিয়ন্ত্রিত বোলিংয়ে যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রত্যাশিত জয় তুলে নিল তারা।


নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইয়ে বুধবার বাংলাদেশের জয় ৫৫ রানে। আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডকে হারানো দলটি ‘এ’ গ্রুপের শীর্ষ দল হয়ে সেমি-ফাইনালে জায়গা করে নিয়েছে।


দ্বিতীয় উইকেটে মুর্শিদা ও নিগারের ১৩৮ রানের অবিচ্ছিন্ন জুটিতে ২০ ওভারে বাংলাদেশ তোলে ১৫৮ রান। টি-টোয়েন্টিতে যা তাদের দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ। মালদ্বীপের বিপক্ষে ২০১৯ সালে করা ২৫৫ রান সর্বোচ্চ।


প্রথম দুই ম্যাচে তেমন কিছু করতে না পারা মুর্শিদা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্বিতীয় ফিফটি করে জিতে নেন ম্যাচ সেরার পুরস্কার। ৯ চারে ৬৪ বলে খেলেন ক্যারিয়ার সেরা ৭৭ রানের ইনিংস। গত জানুয়ারিতে স্কটল্যান্ডের বিপক্ষে খেলা ৫০ রানের অপরাজিত ইনিংস ছিল তার আগের সেরা।
অধিনায়ক নিগারের ব্যাট থেকে আসে ৫৬ রান। ৪০ বলের ইনিংসটি সাজানো ১ ছক্কা ৬ চারে। আয়ারল্যান্ডের বিপক্ষেও ফিফটি করেন তিনি, খেলেন ৬৭ রানের ইনিংস।


রান তাড়ায় যুক্তরাষ্ট্রের হয়ে ৭১ বলে ৮ চারে ৭৪ রানের অপরাজিত ইনিংস খেলেন সিন্ধু শ্রীহার্শা। তারপরও কোনো লড়াই করতে পারেনি তার দল। ২০ ওভার খেলে ৩ উইকেট হারিয়ে দলটি করতে পারে মাত্র ১০৩ রান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us