চুল পড়া কমাতে কোন তেল উপকারী?

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪২

চুল পড়ার সমস্যায় কমবেশি সবাই ভোগেন। যদিও প্রতিদিন ৫০-১০০টি চুল পড়া স্বাভাবিক। তবে এর চেয়ে বেশি চুল পড়ার সমস্যা সত্যিই উদ্বেগের বিষয়। তবে চুল পড়ার সমস্যায় পেঁয়াজ খুবই উপকারী এক উপাদান।


পেঁয়াজের রস অস্বাস্থ্যকর ও নিস্তেজ চুল, অতিরিক্ত চুল পড়া, চুল ভেঙ্গে যাওয়া, আগা ফাটা, রুক্ষ ভাব, চুলে জট বাধা, অকালে চুল পেকে যাওয়াসহ খুশকির মতো সমস্যার সমাধান করে।


বর্তমানে নানা প্রসাধনী ও ওষুধেও ব্যবহৃত হচ্ছে পেঁয়াজ। ঠিক তেমনই চুল পড়া বন্ধ করতে ও নতুন চুল গজাতে সাহায্য করে পেঁয়াজের তেল। এবার পেঁয়াজ দিয়ে তৈরি তেল পাওয়া যাচ্ছে লাফজ অনিয়ন সীড হেয়ার অয়েল- এর বিশেষত্ব :


এই তেলের প্রধান উপাদান হলো পেঁয়াজ ও ব্ল্যাক সীড। পেঁয়াজ চুল পড়া কমাতে কার্যকরী ভূমিকা রাখে। পেঁয়াজে আরও আছে সালফার, ভিটামিন বি৬ ও সি এর গুণ। তাই চুল পড়া দ্রুত কমে, আর ভিটামিন সি খুশকি দূর করে। অন্যদিকে ব্ল্যাক সীড চুলের দ্রুত বৃদ্ধিতে সাহায্য করে।


লাফজ অনিয়ন সীড হেয়ার অয়েলে আছে ভিটামিন ই। যা চুলের পুষ্টির ঘাটতি রোধ করবে ও উজ্জ্বলতা বাড়াবে। এমনকি সূর্যের ক্ষতিকর প্রভাব থেকেও চুলকে সুরক্ষা দেবে।


এই তেল ১০০ ভাগ হালাল ও প্রাকৃতিক উপাদানে তৈরি। প্যারাফিন বা মিনারেল অয়েল ও অন্য ক্ষতিকারক কেমিক্যাল থেকে সম্পূর্ণভাবে মুক্ত হওয়ায় চুল ও স্ক্যাল্পের জন্য সম্পূর্ণ নিরাপদ।


এছাড়া লাফজ অনিয়ন সীড হেয়ার অয়েল ডাইলুশন ফ্রি, এর পুরোটাই এসেনশিয়াল অয়েল সমৃদ্ধ। তাই চুল পড়ার সমস্যায় খুবই ভালো ফলাফল পাবেন।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us