গত তিন বছরে সবচেয়ে বেশি টি–টোয়েন্টি ম্যাচ খেলেছেন কে?

প্রথম আলো প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২, ২০:৩৯

গত তিন বছরে সবচেয়ে বেশি টি-টোয়েন্টি খেলেছেন কে, প্রশ্নটার উত্তর কি আপনি জানেন? না জানা থাকলে অনুমান করুন তো। কোন নামগুলো সবচেয়ে বেশি আসবে, তা অনুমান করা অবশ্য কঠিন কিছু নয়। ক্রিস গেইল কিছুদিন একটু অনিয়মিত হয়ে না পড়লে হয়তো তাঁর নামই বলতেন অনেকে। গেইলের মতোই ‘টি–টোয়েন্টির ফেরিওয়ালা’ তিন ক্যারিবীয় আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভো, কাইরন পোলার্ডদের নামও হয়তো উঁকি দিচ্ছে আপনার মনে।


তবে এ ক্ষেত্রে একটা পালাবদল ঘটে গেছে। ২০১৯ সালের জুলাই থেকে হিসাব করলে সবচেয়ে বেশি টি–টোয়েন্টি ম্যাচ খেলেছেন রশিদ খান। এতে অবশ্য খুব বেশি অবাক হওয়ার কিছু নেই। আইপিএল, পিএসএল থেকে শুরু করে সিপিএল, বিগ ব্যাশ—সব ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টেই নিয়মিত মুখ আফগান লেগ স্পিনার। এ সময়ে তিনি খেলেছেন ১৮০টি টি–টোয়েন্টি ম্যাচ।


তালিকার ৩ নম্বরে আছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরান। গেইল, রাসেল, ব্রাভোদের যোগ্য উত্তরসূরি বলা হয় পুরানকে। তবে তাঁদের সঙ্গে একটু পার্থক্যও আছে পুরানের। কারণ, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে চাহিদা বৃদ্ধির সঙ্গে সঙ্গে জাতীয় দলে অনেকটাই অনিয়মিত রাসেল–নারাইনরা। সেখানে ওয়েস্ট ইন্ডিজের মেরুন জার্সিতে পুরান খেলেন নিয়মিত। তাঁর নেতৃত্বেই আগামী মাসে হতে যাওয়া টি–টোয়েন্টি বিশ্বকাপ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us