'উনার কী যোগ্যতা আছে আমাকে নিয়ে কথা বলার'?- বুলবুলকে জবাব সুজনের

কালের কণ্ঠ প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২২, ২০:৩২

বাংলাদেশের প্রথম টেস্ট সেঞ্চুরিয়ান আমিনুল ইসলাম বুলবুল এখন আইসিসির ডেভেলপমেন্ট ম্যানেজার হিসেবে কাজ করেন। সদ্য সমাপ্ত এশিয়া কাপে বাংলাদেশের চরম ব্যর্থতার পর তিনি দেশের ক্রিকেট সংস্কৃতি এবং বোর্ডের সমালোচনা করেন। কালের কণ্ঠকে দেওয়া সাক্ষাতকারে তিনি প্রশ্ন তুলেছিলেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের ভূমিকা নিয়ে। দলের ব্যর্থতায় খালেদ মাহমুদকে কেন বাদ দেওয়া হবে না- সেই প্রশ্নও তোলেন।


এবার তার জবাব দিলেন খালেদ মাহমুদ সুজন। আজ সোমবার থেকে মিরপুর শেরে বাংলায় শুরু হয়েছে ত্রিদেশীয় সিরিজ এবং বিশ্বকাপ উপলক্ষে তিন দিনের ক্যাম্প। এই ক্যাম্প শেষেই ঘোষণা করা হবে বিশ্বকাপ দল। অনুশীলন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আমিনুল ইসলাম বুলবুলের বক্তব্যের কড়া জবাব দেন সুজন। তিনি বলেন, 'আমি বিসিবিতে আছি, আমি তো নির্বাচিত পরিচালক। ওখান থেকে আমাদের টিম ডিরেক্টর করা হয়েছে। বোর্ডের প্রেসিডেন্ট আমাকে দায়িত্ব দিয়েছেন, উনি কেন আমাকে দায়িত্ব দিয়েছেন বলতে পারব না।


এটা তো আমি চেয়ে নিইনি। আমি তো বাচ্চা না, যে কান্না করে নেব। ' আমিনুল ইসলাম বুলবুলের সাক্ষাতকারটি পড়ুন : ওরা খোলা মনে খেলতে পারে না এসময় তিনি আমিনুল ইসলাম বুলবুলের যোগ্যতা নিয়েও প্রশ্ন তোলেন, 'উনার কী যোগ্যতা আছে আমার ব্যাপারে কথা বলার, সেটাই আমি জানি না আসলে। উনার যোগ্যতা নিয়ে আমার প্রশ্ন আছে। বাংলাদেশে সত্যি বলতে, আমি যখন খেলা ছাড়ি তারপর থেকে ক্রিকেটের সঙ্গেই আছি। ন্যূনতম একটা বেতনে সাড়ে চার বছর বিসিবিতে কাজ করেছি। আপনাদের (গণমাধ্যম) মাধ্যমেই সবসময় শুনি, উনি বাংলাদেশে কাজ করতে চান। আমার তো এগুলো সম্পর্কে অনেক অভিজ্ঞতা। আমি নিজেই উনাকে অফার দিয়েছি বাংলাদেশে কাজ করতে। উনি কোনোদিনই আমাকে জানাননি যে, কাজ করতে চান। ' টিম ডিরেক্টর সুজন আমিনুলের বিরুদ্ধে রীতিমতো অভিযোগ করে বলেন, 'উনি প্রতিবারই এরকম হাইপ তোলেন। কিন্তু আমাকে বলেন, উনি আসলে কোন আন্তর্জাতিক খেলোয়াড়ের সঙ্গে কাজ করেছেন? উনি আন্তর্জাতিক খেলোয়াড়দের সঙ্গে একবারই কাজ করেছেন, যে বার আবাহনীর সঙ্গে কাজ করেছেন। এছাড়া উনি চীন, ব্যাংকক, ফিলিপাইন ওখানে অনূর্ধ্ব-১৩, অনূর্ধ্ব-১৫ ছেলেমেয়েদের সঙ্গে কাজ করেন। ওখানে আন্তর্জাতিক ক্রিকেট কোথায় পেলেন? সুতরাং উনার যোগ্যতাটা কোথায়? আমি অনেক আন্তর্জাতিক ম্যাচ করেছি। বাংলাদেশের হেড কোচও ছিলাম। '

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us